Home / চাঁদপুর / চাঁদপুরে শিক্ষা প্রকৌশলের কাজের মান আশানুরূপ ভালো নয়: প্রধান প্রকৌশলী
শিক্ষা

চাঁদপুরে শিক্ষা প্রকৌশলের কাজের মান আশানুরূপ ভালো নয়: প্রধান প্রকৌশলী

শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার বলেছেন, শিক্ষাপ্রকৌশল সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। বর্তমান সরকার দেশের সকল সেক্টরের ন্যায় এই খ্যাতেও ব্যাপক উন্নয়ন করেছেন। সরকারের এ উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে ঠিকাদারদেরও ভুমিকা রয়েছে।

২ মার্চ শনিবার দুপুরে চাঁদপুর শিক্ষা প্রকৌশল কার্যালয়ের হলরুমে আয়োজিত ‘শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের কাজের মান নিশ্চিত করণ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেলোয়ার হোসেন মজুমদার আরো বলেন, সারা দেশেই শিক্ষা-প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে। যেসব প্রতিষ্ঠানের ভবনের সমস্যা তা খুব দ্রুত গতীতে সমাধানের চেষ্টা করা হয়েছে। ইউনিভার্সিটির কাজগুলো শিক্ষাপ্রকৌশলে মাধ্যমে করার প্রদক্ষেপ নেয়া হচ্ছে।
সাধারণত আমাদের ছোট ছোট কাজগুলো সাধারণ ঠিকাদাররা করে থাকে। এই ছোট ছেট টেন্ডারের লটারীগুলোতে তারে সবাই যাতে অংশগ্রহণ করতে পারে, আমি সেটি কঠিনভাবে নিশ্চিত করেছি।

শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের প্রধান প্রকৌশলী আরো বলেন, চাঁদপুরে কাজের মান আশানুরূপ ভালে নয়। কাজের মান আমার কাছে প্রত্যাশিত মানের হয়নি। কাজের মান ভালো করতে হবে। ভবন ও ফার্নিচারের কাজের মানে অনেক ঘাততি আছে। এ দিকে নজর দিতে হবে। মনে রাখতে হবে চাঁদপুর আপনাদের নিজের জেলা। আমরা আজ আছি কাল থাকবো না। আপনারা যে ফার্নিচার করে দিচ্ছেন, সে ফার্নিচারে বসে আপনাদের সন্তানরাই লেখাপড়া করবে। তাই কাজটাকে দরদ নিয়ে দায়িত্ববোধ থেকে করবেন।

দেলোয়ার হোসেন মজুমদার বলেন আমি চাঁদপুরের সন্তান। কিন্তু আমাকে মনে রাখতে হয় আমি শিক্ষা প্রকৌশলের প্রধান। তাই আমাকে দেশের সকল জেলা নিয়েই ভাবতে হয়। এরপরেও নিজের জন্মভুমির প্রতি সবারই একটু টান থাকে। দেশের সবজেয়ে বড় জেলা কুমিল্লা। তবে বরাদ্ধের ক্ষেত্রে চাঁদপুর ৪র্থ স্থানে রয়েছে। চাঁদপুরের কৃতিসন্তান ডা. দীপু মনি মহোদয় শিক্ষামন্ত্রী ছিলেন। বর্তমানে আমি শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের প্রধান। চাঁদপুরের যে কোন চাহিদা আমরা গুরুত্বের সাথে দেখেছি। সে হিসিবে চাঁদপুর সৌভাগ্যবান জেলা। আমার দপ্তর আপনাদের সবার জন্য সব সময় খোলা।

চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের নির্বাহী প্রকৌশলী মঞ্জুরুল আলম শরীফের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, শিক্ষা প্রকৌশলের লাইসেন্সধারী ঠিকাদার
আলমগীর গাজী, ফেরদৌস মোর্শেদ জুয়েল, জিয়াউল আলম দীপু, সোহাগ পাটওয়ারী, আব্দুল্লাহ আল মামুন পাটওয়ারী, হাসিব পাটওয়ারী, সাংবাদিক কেএম মাসুদ।

অনুষ্ঠানের শুরুতেই পরিচিত পর্ব শেষে শিক্ষা প্রকৌশল অধিপদপ্তরের প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেনকে ঠিকাদারদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও শুভেচ্ছাক্রেস্ট প্রদান করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ মার্চ ২০২৪