Home / চাঁদপুর / চাঁদপুরে শপিংমলসহ সব ধরনের মার্কেট খোলা
market...

চাঁদপুরে শপিংমলসহ সব ধরনের মার্কেট খোলা

লকডাউনে কয়েকদিন বন্ধ থাকার পর সারাদেশের ন্যায চাঁদপুরেও খুলে দেয়া হয়েছে দোকানপাট,শপিংমলসহ সব ধরনের মার্কেট। রবিবার ২৫ এপ্রিল সকাল ১০টা থেকে এসব দোকানপাটের সাটার খোলা হয়েছে। এ জন্য সকাল থেকে প্রস্তুতি গ্রহণ করেছেন দোকানিরা।

সকাল ৯ টার দিকে চাঁদপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মার্কেট কর্তৃপক্ষ ও দোকানিরা দোকার খোলার প্রস্তুতি নিচ্ছেন। চাঁদপুরের বড়বড় মার্কেটগুলোর প্রধান গেটে ক্রেতাদের আটকে রাখা হলেও ভেতরে দোকানিরা পরিচ্ছন্নতার কাজ করছেন। দোকানিরা জানিয়েছেন,কয়েকদিন দোকান বন্ধ থাকায় ধুলাবালি জমে গেছে। যে কারণে তারা সকাল থেকে ধোয়ামোছার কাজ করছেন।

এছাড়া পাড়ামহল্লার সব দোকানপাট সকাল ৯টা থেকে খুলেছেন দোকানিরা। সেসব দোকানে স্বাস্থ্যবিধির কোনও তোয়াক্কা দেখা যায়নি। খোঁজ নিয়ে দেখা গেছে, চাঁদপুরের উপজেলার অন্যান্য এলাকার চিত্রও একই।

ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কেনাকাটার জন্য মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নেয় সরকার। এমন নির্দেশনা দিয়ে গত শুক্রবার ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। আজ তর কার্যকর করা হয়েছে।

করেসপন্ডেন্ট , ২৫ এপ্রিল ২০২১