Home / চাঁদপুর / চাঁদপুরে লিটলম্যাগ সম্পাদক ও কবি-লেখকদের সম্মাননা
চাঁদপুরে লিটলম্যাগ সম্পাদক ও কবি-লেখকদের সম্মাননা

চাঁদপুরে লিটলম্যাগ সম্পাদক ও কবি-লেখকদের সম্মাননা

চাঁদপুরের সাহিত্যাঙ্গনে অবদান রাখার জেলা শহর থেকে প্রকাশিত লিটলম্যাগ সম্পাদক ও কবি-লেখকদের মঙ্গলবার দুপুর ১২টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সম্মাননা জানিয়েছে ছায়বাণী মিডিয়া কমিউনিকেশন।

চাঁদপুর সাহিত্য একাডেমীতে কবিতা পাঠ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার শামসুন্নাহার।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সাহিত্য চর্চা একটি কঠিন কাজ। যে সকল কবি-লেখকরা সাহিত্য চর্চা নামের এই কঠিন কাজটি করে চাঁদপুরকে আলোকিত করে যাচ্ছেন তাদের শুভেচ্ছা জানাই। উৎসাহ-অনুপ্রেরণা না পেলে যে কোনো ভালো কাজেই থেমে যাওয়ার ভয় থাকে। তাই আমাদের উচিত সমাজের সকল ভালো কাজের সাথে থেকে তাদের উৎসাহ যোগানো। চাঁদপুর থেকে প্রকাশিত সাহিত্যের ছোট কাগজগুলো জাতীয় পর্যায়ে চাঁদপুরের প্রতিনিধিত্ব করছে। এসব ছোট কাগজ ও স্থানীয় গুণি লেখকদের সম্মানা জানিয়ে উৎসাহ দেয়ায় আমি ছায়বাণী মিডিয়া কমিউনিকেশকে অভিনন্দন জানাই।

পুলিশ সুপার লেখকদের উদ্দেশ্যে কবিতার ছন্দ উচ্চারণ করে বলেন, ‘চাঁদপুর ভরপুর জলে আর ফলে, মাটির মানুষ আর সোনার ফসলে’ কবি ইদ্রিস মজুমদারের কবিতার এই লাইনটি আসলেই সত্য। চাঁদপুর সোনার মানুষগুলোর সকল সমাজীক কাজে অংশগ্রহন দেখে আমি আনন্দিত। আসুন সকল ভালো মানুষগুলো মিলে ঐক্যবদ্ধ ভাবে চাঁদপুরকে আরো সুন্দর করে গড়ে তুলি।

সংগঠনের পরিচালক আরিফ রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সাহিত্য একাডেমীল মহা পরিচালনক ও প্রেস ক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান কাজী শাহাদাত।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁদপুর শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মো. আব্দুল্লাহ, কবি ও লেখক ডা. পীযূষ কান্তি বড়–য়া, এসএম জয়নাল আবেদীন, মুখলেসুর রহমান মুকুল।

সংগঠনের সদস্য সুমন কুমার দত্তের পরিচালনায় নিজেদের অনুভূতি জানিয়ে সম্মাননাপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর থেকে প্রকাশিত লিটল ম্যাগ (ছোট কাগজ) ‘চাষারু’র সম্পাদক কবি ও লেখক সৌম্য সালেক, ‘অনপেক্ষ’র সম্পাদক তছলিম হোসেন হাওলাদার, ‘ত্রিনদী’র সম্পাদক কাদের পলাশ, ‘উপমা’র সম্পাদক ম নূরে আলন পাটোয়ারী, চাঁদপুর বার্তার সাহিত্য সম্পাদক রফিকুজ্জামান রণি, ‘মনের জানালা’র সম্পাদক কবির হোসেন মিঝি, ‘বাঁক-এর সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, তরী’র সম্পাদক আশিক বিন রহিম, কবি ও লেখক ইকবাল পারভেজ প্রমুখ।

এর আগে আগত কবি ও লেখকরা তাদের স্ব-রচিত কবিতা পাঠ ও আবৃত্তি করে শোনান। অনুষ্ঠানের সার্বিক তত্ত্ববধানে ছিলেন সংগঠনের সদস্য লিটন পাটোয়ারী, সুশান্ত, জসিম উদ্দিন মিলন।

 স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট ৮:০০ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬,  মঙ্গলবার

ডিএইচ