Home / চাঁদপুর / বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি আলোচনা সভা
বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি আলোচনা সভা

বিশ্ব পরিবেশ দিবসে চাঁদপুরে র‌্যালি আলোচনা সভা

‘প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চাঁদপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে বিশ^ পরিবেশ দিবসে চাঁদপুরে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

সোমবার ৫জুন সকালে শহরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র ক্যামিস্ট কাজী সুমন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন, চাঁদপুর সরকারি কলেজের ভূগোল ও পরিবেশ বিভারে নাজিম উদ্দিন আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলনসহ জেলা পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থী, প্রধান শিক্ষকবৃন্দরা।

আলোচনা সভার শেষে জেলা পরিবেশ অধিদপ্তরের আয়োজিত শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ পিএম, ৫ জুলাই ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply