চাঁদপুর

চাঁদপুরে রোভার স্কাউট লিডার বেসিক কোর্স সম্পন্ন

বাংলাদেশ স্কাউট চাঁদপুর জেলা রোভারের আয়োজনে বাবুরহাট স্কুল এ- কলেজে ৪ দিনব্যাপি ২৬৪ তম রোভার স্কাউট লিডার বেসিক কোর্স । রোববার (২৮ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় সম্পন্ন হয়েছে

২৯ জন প্রভাষক নিয়ে এ কোর্সটি সম্পন্ন হয়।

গত ২৪ থেকে ২৮ আগস্টের রোভার স্কাউট লিডার বেসিক কোর্সে অংশগ্রহণ করেন চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ, বাবুরহাট স্কুল এ- কলেজের অধ্যক্ষসহ জেলার ২৭টি কলেজের প্রভাষকবৃন্দ।

চাঁদপুর জেলা রোভারের আয়োজনে কোর্স লিডারের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম জেলা রোভার কমিশনার মোঃ কামাল উদ্দিন। প্রশিক্ষক ছিলেন এল টি মুহাম্মদ রুহুল আমিন খাঁন, এ এলটি মোঃ আখতারুজ্জামান, আবু জাফর মোঃ বোরহান উদ্দিন, মোঃ খোরশেদ আলম খান, উজ ব্যাজার এবং সিএএলটি ড. মো. আব্দুর রহমান বিশ্বাস, নাসিমা আক্তার, উড ব্যাজার মোঃ মজিবুল হক গাজী, আফরোজ সরকার এবং মোঃ মোঃ নজরুল ইসলাম।

বেসিক কোর্সের উদ্দেশ্য ছিলো জেলার সকল কলেজে রোভার স্কাউট কার্যক্রম গতিশীল করা এবং যেসকল কলেজে এখনো রোভারের কার্যক্রম চালু হয়নি তা চালু করার মধ্য দিয়ে একটি সমৃদ্ধশীল রাষ্ট্র গঠনে ভূমিকা রাখা।

সমাপণি দিনে অংশগ্রহণকারীদেরকে দীক্ষা অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব স্কাউট সংস্থা ও বাংলাদেশ স্কাউটস-এর সদস্য করা হয়। যার ফলে জেলার স্কাউটিং কার্যক্রমে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ পিএম, ২৮ আগস্ট ২০১৬, রোববার
ডিএইচ

Share