Home / চাঁদপুর / শুধু চাঁদপুরে নয় সারা দেশেই সরকারি কাজের লুটপাট চলছে : ড. রেজা কিবরিয়া
Reza-kibria

শুধু চাঁদপুরে নয় সারা দেশেই সরকারি কাজের লুটপাট চলছে : ড. রেজা কিবরিয়া

চাঁদপুরে গণফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেছন, নানা কারনেই চাঁদপুর সারা দেশে বিখ্যাত একটি জেলা। কিন্তু এখানে এসে আমি আশাহত হয়েছি। এই জেলায় আরো উন্নয়ন আমরা আশা করেছিলাম। শুধু চাঁদপুরে নয়, সারা দেশেই সরকারি কাজের মধ্যে চুরিরর সংস্কৃিত চলছে। উন্নয়নের নামে দেশের সম্পদ লুটপাট চলছে।

১৮ জানুয়ারি শনিবার সকালে শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত চাঁদপুরে জেলা গণফোরামের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদেশে এখন আর গণতন্ত্র নাই, মানুষের কথা বলার অধিকার নাই। ধর্ষণ একটি জিতীয় মহামারি অসুখ হয়ে গেছে। গুম, খুন, হামলা, মামলা চলছেই। দেশের অর্থনীতিতে নিরব ধ্বস চলছে। আমি মনে করি এই অর্থনীতি ধ্বষের জন্যেই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে। বর্তমান আওয়ামী লীগ অর্থনীতিতে দুর্বল, বার বার সে ব্যর্থতার পরিচয় বার বার দিয়েছে।

সভায় তিনি বলেন, ই‌ভিএম কে আ ব‌লি ই‌ফিএম এটা ই‌লেকট্র‌নিক ফ্রড মে‌শিন। বি‌শ্বের ৩১ দেশ পরীক্ষা ক‌রে বাদ দি‌য়ে‌ছে। মাত্র ৪টি দেশ এ‌টি‌কে গ্রহণ ক‌রে‌ছে। ঢাকা সি‌টির নির্বাচ‌নে ই‌ভিএম দি‌য়ে ভোট চু‌রির নতুন উপায় বের ক‌রেছে। জনগ‌ণের দাবি এ সরকার মান‌ছে না। আমরা চাই আই‌নের শাসন ও জবাব‌দি‌হিতামূলক সরকার।

গণফোরামের এ নেতা বলেন, দেশের এই পরিস্থিতি একটা সময় থাকবে না। সাহসাই এমন একটি পরিস্থিতি আসবে যখন আর ভোট চুরির সুযোগ থাকবে না। জনগণের ভোটেই দেশের রাষ্ট্রনায়ক নির্বাচিত হবে। তাই আগে থেকে আমাদের প্রস্তুতি নিতে হবে। ড. কামাল হোসেনের নেতৃত্বে আপনারা দলকে সু-সংগঠিত করেন। আল্লাহ চাইলে রাজাকে প্রজা বানাতে পারেন। যদি দেশের পরিস্থিতি পাল্টে যায়। তখন যারা ভোট চুরি করেছে তাদের কী অবস্থা হবে। তখন আইনের মাধ্যমেই ভোট চোরদের বিচার করা হবে।

ঐক্যফ্রন্ট ও খালেদা প্রসঙ্গে বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে অমানবিক ভাবে জেলে আটকে রেখেছে। তাকে ন্যায় বিচার থেকে বঞ্চিত করা হচ্ছে। অথচ বেগম খালেদা জিয়া একাত্তরের একজন বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের বিধবা স্ত্রী। মুক্তিযুদ্ধের স্বপক্ষের কথা বলা আওয়ামী লীগ এভাবে একজন প্রবীণ সাবেক প্রধানমন্ত্রীকে কষ্ট দিতে পারে না। দেশের জনগণ সুযোগ পেলেই এর জবাব দিবে। আওয়ামী লীগ সুষ্ঠ নির্বাচনকে ভয় পায় বলেই খারাপ উদ্দেশ্য নিয়ে ইভিএম এনেছে। অথচ পৃথিবীর চার টি উন্নত রাষ্ট্র ইভিএম পদ্দতি পত্যাখান করেছে।

কিবরিয়া বলেন, আওয়ামী লীগ ইতিহাসকে বিকৃতি করে কিছু নাম মুছে দিয়েছে। ড. কামাল এমন এক উচ্চতার নেতা, যিনি বঙ্গবন্ধুর সাথে কারাগারে থাকা থেকে তাঁর চরম দুঃসময়ে পাশে ছিলেন। তিনি দেশের সংবিধানের মূল প্রণেতা। অথচ তাঁকে ইতিহাস থেকে বাদ দেয়া দৃষ্টতা দেখাচ্ছে আওয়ামী লীগ।

জেলা গণফোরামের সভাপতি অ্যাড. সেলিম আকবরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, গণফোরাম কেন্দ্রীয় কমিটির নির্বাহী প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি, প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মহসিন রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ আজাদ হোসেন, যুব গণফোরাম কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক নাসির হোসেন।

জেলা গণফোরামের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবুলের পরিচালনায় সভায় অন্যান্য নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম , ১৮ জানুয়ারি ২০২০