চাঁদপুর

চাঁদপুরে যুব ও কর্মসংস্থান বিষয়ক কর্মশালা

স্যোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর চাঁদপুর জেলা অফিসের আয়োজনে বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১টায় চাঁদপুর জেলা পরিষদ হল রুমে যুব ও কর্মসংস্থান বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা এসডিএফ প্রধান কার্যালয়ের যুব কর্মসংস্থানের ব্যবস্থাপক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে এসডিএফ চাঁদপুর জেলা কর্মকর্তা (যুবকর্মসংস্থান ও পুষ্টি) জীবন আরা তিথির উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. সামসুজ্জামান ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সহ সভাপতি শরীফ চৌধুরী, চাঁদপুর বিসিকের সহকারী মহাব্যবস্থাপক জাকির হোসেন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন এসডিএফের চাঁদপুর জেলা ব্যবস্থাপক মো. রুহুল আমিন খন্দকার।

মো. শহিদুল ইসলাম তার বক্তব্যে বলেন,দারিদ্র বিমোচনে সরকার অধিকতর সহায়তা করার লক্ষ্যে ২০০০ সালে এসডিএফ প্রতিষ্ঠা করা হয় । সুবিধাবঞ্চিত দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠির জীবিকায়ন ও জীবনমান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি ও ক্ষমতায়নের মাধ্যমে তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং পুষ্টি বিষয়ক সহায়তা প্রদান করা হয়। এর মূল কার্যক্রম হলো,দরিদ্রদের ক্ষমতায়ন বিশেষ করে মহিলাদের ক্ষমতায়নে সহযোগিতা করা,সাংগঠনিক উন্নয়ন ও গ্রাম সমিতি মাধ্যমে তহবিল প্রদান করা ,বেকার যুবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও কর্মসংস্থানে সহযোগিতা করা ,দরিদ্র ,অতিদরিদ্র ও ঝুঁকিপুর্নদের জীবিকা উন্নয়নে ঘুর্ণায়মান তহবিল উন্নয়নে অনুদান সহায়তা দেয়া । এসডিএফ চাঁদপুর জেলার ৫টি উপজেলাকে এ প্রকল্পের আওতায় নিয়েছে । এর মধ্যে চাঁদপুর সদর,হাজীগঞ্জ, শাহরাস্তি, মতলব দক্ষিণ, মতলব উত্তরের মোট ৩৩ ইউনিয়নের ৩৫০ গ্রামকে এ প্রকল্পের আওতায় এনেছে ।

কর্মশালার প্রধান অতিথি চাঁদপুর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ সামসুজ্জামান তার বক্তব্যে বলেন, এসডিএফ চাঁদপুর জেলায় ৩৫০টি গ্রামকে এই প্রকল্পের আওতায় নিয়েছে । আমরা আশা করবো এ প্রকল্পের মাধ্যমে দরিদ্র ও অতিদিরিদ্র মানুওেষর আর্থসামাজিক উন্নয়ন ঘটবে । যুবকদের কমংসংস্থান ঘটবে । আমরা এফডিএফের সফলতা কামনা করছি ।

: আপডেট ৯:৫০ পিএম, ১২ মে ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share