চাঁদপুর

চাঁদপুরে জাটকা ইলিশ ধরার অপরাধে ৮ জেলে গ্রেফতার

চাঁদপুরের মেঘনা নদীতে ঈশানবালাচর ও আখনের হাট এলাকায় মঙ্গলবার (১৯ মার্চ) রাত ৮ টা থেকে রাত আড়াই টা পর্যন্ত জাটকা রক্ষা অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ইলিশ ধরার অপরাধে ৮ জন জেলেকে গ্রেফতার করা হয়।

এ দু ’এলাকা থেকে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ১ হাজার কেজি জাটকা ইলিশ জব্দ করা হয়। ১০ টি ইঞ্জিন চালিত মাছ ধরার ট্রলার আটক করে বিকল করা হয়। ঔ দু’এলাকার নির্জন চরে ৪ টি মাছের আড়তও আগুনে পুড়িয়ে দেয়া হয়।

বিষয়টি চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল-মাহমুদ জামানের বুধবার (২০ মার্চ ) ফেইজবুক স্ট্যাটাস থেকে এ তথ্য জানা গেছে।

অপরিণামদর্শী জেলেরা অভিযানকারী টিমের ওপর আক্রমণ করলে আত্মরক্ষার্থে ঈশানবালাচরে ২ রাউন্ড ফাঁকা গুলি ও আখনের হাট চর এলাকায় ২ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি করে কোস্টগার্ড ও নৌ -পুলিশ সদস্যরা। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আটককৃতদের মোবাইল কোর্টের মাধ্যমে কারাদন্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান, হাইমচর উপজেলা নির্বাহী অফিসার সমর কান্তি বসাক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক, হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুব আলম, কোস্টগার্ড, চাঁদপুর সদর ও হরিণা নৌ-ফাড়ির পুলিশ সদস্যরা।

বার্তা কক্ষ
১৯ মার্চ, ২০১৯

Share