Home / চাঁদপুর / মোহন বাঁশি স্মৃতি সংসদের ‘চিরঞ্জীব-৭১’ চিত্র প্রদর্শনী-সাংস্কৃতিক সন্ধ্যা
mohon-bashi-sangshd

মোহন বাঁশি স্মৃতি সংসদের ‘চিরঞ্জীব-৭১’ চিত্র প্রদর্শনী-সাংস্কৃতিক সন্ধ্যা

মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদের গৌরবের ১০ম বছর ‘চিরঞ্জীব-৭১’ চিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক উৎসব-২০১৯ এর উদ্বোধন শনিবার (১৬ মার্চ) সন্ধ্যায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে উদ্বোধনয়।

৩ দিনব্যাপি এই আয়োজনের উদ্বোধনপূর্বক প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, মোহন বাঁশি ম্মৃতি সংসদের আয়োজনে চিরঞ্জীব-৭১ চিত্রপ্রদর্শনীর ১০বছর অতিবাহিত হচ্ছে। যা প্রশাংসার দাবি রাখে। যে কোনো ভালো কাজ শুরু করে সেটি চলমান রাখা খুবই কষ্টসাধ্য। বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশির নামে তার সন্তানরা এই সংগঠনটি করে দীর্ঘ সময় ধরে ছোট ছোট ছেলেমেয়েদের চিত্রাঙ্কন শিখাচ্ছেন এবং সেগুলো প্রদর্শনী করছেন। এজন্যে আমরা সংগঠনের সকলের প্রতি শুভেচ্ছা ও অভিনন্দ জানাই।

তিনি আরও বলেন, সমাজে কিছু ভালো মানুষ আছে বলেই আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের কিছু অতিত ছিলো, যেখানে আমাদের অধিকার হরণ করা হয়েছে। আমাদের শাসন, শোষণ করা হয়েছে। এমন প্রদর্শনীর মাধ্যমে সেই ইতিহাসগুলো তুলে ধরা হচ্ছে। শুধু তাই নয় আমাদের অর্জনের ইতিহাসও নতুন প্রজন্মের কাছে তুলে ধরছেন। যারা এই কাজের সাথে সংশ্লিষ্ট তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. জিহাদুল কবির, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

এছাড়াও সংবর্ধিত অতিথির ক্রেস্ট গ্রহণপূর্বক বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটা. কাজী শাহাদাত, সমাজসেবক শেখ মনির হোসেন বাবুল। সংগঠনের কাজের স্বীকৃতিমূলক ক্রেস্ট গ্রহণ করেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ আলমগীর।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন, মোহন বাঁশি স্মৃতি সংসদের সভাপতি চিত্রশিল্পী অজিত দত্ত।

মোহন বাঁশি স্মতি সংসদের উপদেষ্টা অহিদুজ্জামান পাটওয়ারীর সভাপতিত্বে ও স্বরলিপি নাট্যদলের প্রতিষ্ঠাতা সাংবাদিক এমআর ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠনে উপস্থিত ছিলেন, স্বামুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য জিল্লুর রহমান জুয়েল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বাক মাহফুজুর রহমান টুটুলসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

উদ্বোধনী দিনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে দোয়েল সাংস্কৃতিক সংগঠন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
১৬ মার্চ, ২০১৯

Leave a Reply