চাঁদপুর

চাঁদপুরে মেয়রসহ ৪ প্রার্থীর আপিল

চাঁদপুরের ৫ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাদ পড়া মেয়রসহ ৪ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র বহাল রাখতে সোমবার (৭ ডিসেম্বর) জেলা রির্টানিং অফিসার বরাবর আপিল করেছে।

গত ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে তথ্য গরমিলের থাকায় চার মেয়র ও ১১ কাউন্সিলর প্রর্থীর মনোনয়নপত্র বাতিল করেন স্ব স্ব উপজেলা রির্টানিং অফিসার।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে গতকাল সোমবার এক মেয়র ও চার কাউন্সিলর এই আপিল অবেদন করেন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানান, গত ৫ ও ৬ ডিসেম্বর ছিলো চাঁদপুরের ৫ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন। এদিনে কচুয়া পৌরসভায় ২ মেয়র ও ৬ কাউন্সিলর, মতলব উত্তর ছেংগারচর পৌরসভায় ১ মেয়র, হাজীগঞ্জের ১ মেয়র ও ৪ কাউন্সিলর এবং মতলব পৌরসভায় ১ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল করা হয়। এদের মধ্যে মতলব উত্তর উপজেলা ছেংগারচর পৌরসভার বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সারোরুল আবেদীন, হাজীগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হোসেন মোহাম্মদ জামান, ২ নং ওয়ার্ডের মো. নান্নু, মতলব দক্ষিণ পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী সাজেদা বেগম আপিল আবেদন করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ‘নিয়মানুযায়ী আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত জেলা রির্টানিং অফিসার বরাবর আপিল আবেদন করতে পারবেন বাতিল হওয়া প্রার্থীরা। এছাড়া আপিল আবেদনের বিরুদ্ধে চ্যালেঞ্জ করে দরখাস্ত করার বিধানও রয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, সরাদেশের সাথে আগামী ৩০ ডিসেম্বর চাঁদপুর জেলার হাজীগঞ্জ, কচুয়া, ছেঙ্গারচর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জসহ মোট ৫ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

এজন্য ১৩ ডিসেম্বরকে নির্ধারণ করা হয়েছে যাচাই-বাচাইয়ে উত্তীর্ণ প্রার্থীদের মনোনয়নপত্র প্রাত্যাহারের শেষ সময়। আর ১৪ ডিসেম্বর চুাড়ান্ত প্রার্থীদের মাঝে প্র্রতীক বরাদ্ধ দেয়া হবে।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 ।। আপডেট : ০৯:৩৫ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫, সোমবার

ডিএইচ

Share