চাঁদপুর

মেঘনা ট্রেনচালকের বুদ্ধিমত্তায় রক্ষা পেলো কয়েক হাজার যাত্রী

চাঁদপুর-লাকসাম রেলপথের উনকিলা এলাকায় আন্তঃনগর মেঘনা এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তরা পেট্রোলবোমা ও ককটেল নিক্ষেপ করেছে। তবে চালকের বুদ্ধিমত্তায় অল্পের জন্য রক্ষা পেয়েছে সহস্রাধিক যাত্রী।

শাহরাস্তি-চিতশীর মধ্যবর্তী ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে চাঁদপুর রেলওয়ে থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।

ট্রেনচালক সাহাবুদ্দীন জানান, ট্রেনটি লাকসাম-চিতশী থেকে ছেড়ে চাঁদপুরের দিকে আসছিল। রাত ৯টার দিকে হঠাৎ ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন উনকিলা এলাকায় এলে একদল দুর্বৃত্ত ট্রেনটি লক্ষ্য করে পেট্রোলবোমা ও ককটেল নিক্ষেপ করে। এ সময় বিকট আওয়াজ হয়। চালক ট্রেনের ইঞ্জিনের টেবিলে আগুন জ্বলতে দেখে তাৎক্ষণিক পানি দিলে আগুন নিভে যায়। এতে ট্রেনে থাকা দক্ষিণাঞ্চলীয় যাত্রীসহ সহস্রাধিক যাত্রী প্রাণে বেঁচে যান।

বরিশালগামী যাত্রীরা জানান, হঠাৎ করে বিকট শব্দ হয়। এ সময় ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেনের ভেতরে ছোটাছুটি করতে থাকেন। অনেকের ধারণা হচ্ছিল ট্রেনটিতে হয়তো বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেছে। ট্রেনটি রাত ১০টা ৩৫ মিনিটে চাঁদপুর স্টেশনে পৌঁছায়।

চাঁদপুর স্টেশন মাস্টার মোহাম্মদ হোসেন মজুমদার জানান, রেলওয়ে নিরাপত্তা ইনচার্জ আমিনুল হক সঙ্গীয় ফোর্সসহ ইঞ্জিন ও ট্রেনের ক্ষতিগ্রস্ত বগি পরিদর্শন করেছেন।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনি পাঠান জানান, তদন্ত করে এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাজীগঞ্জ করেসপন্ডেন্ট || আপডেট: ০৮:১৫ এএম, ০৭ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর

Share