Home / চাঁদপুর / চাঁদপুরে মেঘনার ভাঙনে আতংকে বিষ্ণুদীর কয়েক হাজার মানুষ
চাঁদপুরে মেঘনার ভাঙনে, মেঘনার

চাঁদপুরে মেঘনার ভাঙনে আতংকে বিষ্ণুদীর কয়েক হাজার মানুষ

চাঁদপুর পৌরসভার উত্তর-পশ্চিম বিষ্ণুদী এলাকার কয়েক হাজার মানুষ আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। মেঘনার ভয়াবহ ভাঙ্গনে শহিদ মফিজ সড়কের উক্ত এলাকা ভয়ংকর ভাঙ্গনের কবলে পরেছে। বেরিবাধ খ্যাত এই সড়কের কোথাও ভেঙ্গে গেছে দুই-তৃতীয়াংশ।

উত্তর পশ্চিম বিষ্ণুদী এলাকার শহিদ মফিজ সড়কটি এই এলাকায় বেরিবাধের মত কাজ করছে। সড়কের কোথাও কোথাও ভেঙ্গে সরু হয়ে গেছে সড়কটি। এই সড়কের বাকি অংশ ভেঙ্গে গেলে কয়েক হাজার মানুষ তাদের বাড়ি-ঘর নিয়ে ভয়াবহ বিপদে পড়বে। অত্র এলাকার সেলিম মোল্লা ব্যাক্তিগত উদ্যোগে বালুভর্তি কয়েকশ বস্তা ফেলে আপাতত এলাকাটি রক্ষা করেছেন।

এলাকাবাসী দীর্ঘ মেয়াদি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে। বেশ কয়েক বছর থেকে সড়কটিতে কোন কাজ না হওয়ায় সড়কের এই বেহাল দশা।

স্থানীয় আবুল মিজি জানান, এই এলাকায় কাজ হয় না প্রায় ২০ বছর। আমরা যারা এই এলাকায় বসবাস করি, আমরা কি মানুষ নই।

আজাদ নামক আরেক স্থানীয় জানান, সেলিম মোল্লা এই এলাকার নির্বাচিত কোন প্রতিনিধি না হয়েও যেভাবে এগিয়ে এসেছেন তা সত্যি প্রশংসনীয়।

এ ব্যাপারে সেলিম মোল্লা বলেন, আমি এই এলাকার আওয়ামী লীগের পক্ষ থেকে আসন্ন পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী। এটা আমারই এলাকা। এই এলাকায় আমারই আত্নীয়-স্বজন বাস করে। তাদের জন্য ব্যাক্তিগত উদ্যোগে কিছু করতে পেরে আমি আনন্দিত।

করেসপন্ডেট,১৯ আগস্ট ২০২০