Home / চাঁদপুর / চাঁদপুরে মৃত ব্যক্তির কবের ‘আল্লাহ’ ও ‘মুহাম্মদ’ লেখা ছবি ভাইরাল
Allah Pic viral

চাঁদপুরে মৃত ব্যক্তির কবের ‘আল্লাহ’ ও ‘মুহাম্মদ’ লেখা ছবি ভাইরাল

চাঁদপুরে মৃত ব্যক্তিকে কবর দেয়ার আগ মুহূর্তে কবরের মধ্যে ‘আল্লাহ’ ও ‘মুহাম্মদ’ লেখা ছবি সোস্যাল মিডিয়া ছড়িয়ে পড়েছে। রোববার (২২ জানুয়ারি) সকালে সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের মদনা গ্রামের হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, ওই বাড়ির মো: আব্দুল কুদ্দুস হাওলাদার ওইদিন সকাল ১০:২০ মিনিটে ইন্তেকাল করেন। কবরটি তাঁর ছিলো। তিনি ছারছীনা পীরের মুরিদ ছিলেন।

বাদ এশা (সন্ধ্যা সাড়ে ৭ টাÑ নামাজের পর উনাকে কবর দেয়ার আগে লোকজন দেখেন কবরের ভিতর মাথার পাশের দিকের মাটিতে ভেঁসে উঠে ‘আল্লাহ’ ডান দিকে মোহাম্মদ (সঃ) এর নাম, ‘মুহাম্মদ।

এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। স্থানীয়রা অনেকেই এটি দেখতে ভিড় করে এবং মুহূর্তের বিষয়টি ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে ওই বাড়ির মসজিদের খতিব মাও. ইমাম হাফেজ মাও. রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে চাঁদপুর টাইমসকে বলেন, প্রথম বিষয়টি একজন দেখে হাত দিয়ে তিনি মুছে ফেলেন। তার কিছুক্ষণ পরে লেখাটি আবার ভেসে উঠে। তখন সবাই নিশ্চিত হয় এটি কারো হাতের কারসাজি নয়।

এ ইমাম চাঁদপুর টাইমসকে আরো জানান, ‘বাদ এশা জানাযা হওয়া কথা থাকলেও মৃত ব্যক্তির ছেলে ঢাকা থেকে বাড়ি ফিরতে দেরি হওয়ায় রাত ১১ টায় জানাযা অনুষ্ঠিত হয়। বিলম্বের এ সুযোগে বিষয়টি দূর-দূরান্তের অনেকেই আল্লাহর এ মহিমা দেখার সুযোগ পায়।’

একজন দু’জন নয়, এ ঘটনার সাক্ষী হাজারো মানুষ বলে তিনি চাঁদপুর টাইমসের কাছে দাবি করেন।

ফেসবুকে প্রথম পোস্টকারী ওই এলাকার বাসিন্দা মাও. আবু বকর বিন ফারুক জানান, ‘ঘটনা প্রথমে অনেকেই বিশ্বাস করতে পারেননি, কিন্তু দেখার পর সবাই বিষয়টি অনুভব করতে পেরেছেন। এ ঘটনা মুহূর্তের মধ্যেই সর্বত্র প্রচার হয়ে যায়, এবং অনেক লোকজন দেখার জন্য ভীড় জমায়।’

তিনি আরো জানান, কবরটি খুঁড়েছেন স্থানীয় বাসিন্দা হারুস ঢালী, জানাযায় ইমামতি করেন, মৃত ব্যক্তির চাচাতো ভাই হাফেজ আবদুর রহমান। মরহুম ব্যক্তি ছারছীনা পীরের মুরিদ ছিলেন। মৃত্যকালে আবদুল কুদ্দুস মিয়া স্ত্রী, ৩ ছেলে ও দু’মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২২ জানুয়ারি ২০১৮, সোমবার
ডিএইচ