Home / চাঁদপুর / চাঁদপুরে মুষলধারে বৃষ্টি, ভোগান্তি চরমে
বৃষ্টি

চাঁদপুরে মুষলধারে বৃষ্টি, ভোগান্তি চরমে

চাঁদপুরে কয়েকদিন ধরে মুষল ধরে বৃষ্টি হচ্ছে। টানা বর্ষণে শহর গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে চরম ভোগান্তিতে পরেছে নিম্নআয়ের মানুষ। টানা বৃষ্টিতে বাড়ি ঘর ও রাস্তাঘাটের বিভিন্ন স্থানে পানি জমে সৃষ্টি হয়েছে পানিবদ্ধতা। চাঁদপুরে অনেক রাস্তাঘাট পানিতে তলিয়ে গিয়েছে। বিরামহীন বৃষ্টি পানিতে অভ্যন্তরীণ যোগাযোগ বিপর্যস্ত হওয়ায় চরম দুর্ভোগে পরেছে সাধারণ মানুষ। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিপাকে পড়েছেন কৃষক, শ্রমিক, দিনমজুরসহ সাধারণ মানুষ।

চাঁদপুরে মুষলধারে বৃষ্টিতে বিভিন্ন এলাকার রাস্তায় পানি জমেছে। এতে ভোগান্তিতে পড়েছেন পাড়ার মহল্লার বাসিন্দারা। মঙ্গলবার থেকে এ বৃষ্টি শুরু হয়। থেমে থেমে রাত দিন চলছে।

পৌরসভার সরেজমিনে ঘুরে দেখা গেছে, শহরের নাজিরপাড়া, বিষ্ণুদী, মাদরাসা রোড, চাঁদপুর সরকারি কলেজ রোড, পালপাড়া, নিউ ট্রাক রোড, রহমতপুর আবাসিক এলাকায়, মধ্যে ইছলী সহ সড়ক পানিতে তলিয়ে গেছে।

মূল সড়ক ছাড়াও অলিতে গলিতে পানি জমে যায়। বিভিন্ন এলাকার রাস্তায় কোথাও জমেছে হাঁটুপানি, আবার কোথাও কোমরসমান পানি। এসব অলিতে গলিতে যানজট বেঁধে যায়।

এতে অফিসগামী মানুষ ও স্কুলগামী শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। তাদের চরম ভোগান্তিতে পড়তে দেখা গেছে। অনেকে যানবাহন ও রিকশা না পেয়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছেন।

পৌরসভার মধ্যে ইছলীর এলাকার বাসিন্দা বলেন, গত দুই দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে বাসাবাড়িতে হাঁটুপানি জমেছে। রান্নাবান্নাসহ সব কাজ বন্ধ। তবে ড্রেন দিয়ে পানি না যাওয়ায় এই সমস্যা হচ্ছে। অনেক দুর্ভোগে আছি। কয়েক দিন আগেও ১০ দিন পানিবন্দী ছিলাম। কেউ কোনো খবর রাখে না।

সদর উপজেলা এলাকা থেকে আমাদেরকে জানান, বৃষ্টিতে রাস্তা ডুবে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। এতে দুর্ভোগে পড়েন এলাকাবাসী। বিশেষ করে অফিসগামী ও শিক্ষার্থীরা দুর্ভোগে পড়েন।

প্রতিবেদক: মুহাম্মদ বাদশা ভূঁইয়া,৩ অক্টোবর ২০২৪