চাঁদপুর

চাঁদপুরে মুজিববর্ষে গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন

চাঁদপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ‘মুজিব বর্ষ ’ উপলক্ষে গ্রামীণ ব্যাংক ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে এবং তা বাস্তবায়ন শুরু করেছে স্ব -স্ব এরিয়া অফিস।

শুক্রবার ১৬ অক্টোবর সকাল সাড়ে নয়টায় চাঁদপুরের ওয়্যারল্যস বাজারে তরপুরচন্ডী শাখায় গ্রাহকদের মাঝে গাছের চারা বিতরণ কালে চাঁদপুর গ্রামীণ ব্যাংকের জোনাল ম্যানেজার মো.খোরশেদ আলম বিষয়টি জানান ।

গ্রামীণ ব্যাংক চাঁদপুরের গ্রাহকদের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় রাখার লক্ষ্যে তাদের গ্রাহকদের মধ্যে এ মুজিববর্ষে দু লাখ গাছের চারা বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। অক্টোবর মাস থেকেই চাঁদপুরের ৮ উপজেলায় ৫৪টি গ্রামীণ ব্যাংকের শাখার মাধ্যমে গ্রাহকদের মধ্যে এ গাছের চারা বিতরণ হয়।

জোনাল ম্যানেজার মো.খোরশেদ আলম বলেন ,‘ গ্রামীণ ব্যাংক মুজিববর্ষে চাঁদপুরে ২ লাখ চারা বিতরণ করবে। এছাড়াও গ্রমীণ ব্যাংকের সকল শাখার সদস্যদের ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষাঋণ, সংগ্রামী সদস্যদের জন্য বিভিন্ন সহায়তা এবং গৃহ নির্মাণ ঋণ প্রদান করা হবে। গ্রাহকদেকে বাড়ির আশ-পাশে যে খালি জায়গা রয়েছে সেখানে এ চারা রোপণ করে এর নিয়মিত পরিচর্যা করার আহবান জানান। এ গাছ যখন ফল দেবে তখন আপনাদের মুজিববর্ষের কথা স্মরণ হবে।’

চাঁদপুরের বিভিন্ন নার্সারি থেকে দেশীয় প্রজাতির ফল ও অন্যান্য প্রজাতির গাছ সংগ্রহ করে তা বিতরণের উদ্যোগ নিয়েছে স্ব স্ব গ্রামীণ ব্যাংক এরিয়া অফিস।’

এ সময় উপস্থিত ছিলেন অডিট অফিসার মোহাং আবুল কাশেম, এরিয়া ম্যানেজার অজিত কুমার মজুমদার, শাখা ব্যবস্থাপক নাজমুল ইসলাম, জেলা প্রতিনিধি মোশারফ হোসেন ,সেকেন্ড অফিসার আবু সায়েদ আহমেদ ও সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত , চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের ৬ টি এরিয়ার ৫৪টি শাখায় প্রয় ২ লাখ গ্রাহক রয়েছে ।

আবদুল গনি , ১৬ অক্টোবর ২০২০

Share