Home / চাঁদপুর / চাঁদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের ঘরে তালা দেয়ার অভিযোগ
চাঁদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের ঘরে তালা দেয়ার অভিযোগ

চাঁদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের ঘরে তালা দেয়ার অভিযোগ

চাঁদপুরে চাঁদা না পেয়ে এক মুক্তিযোদ্ধার অসহায় পরিবারকে জোরপূর্বক বসতঘর থেকে বের করে ঘরের দরজায় তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় চিহ্নিত মাদক ব্যাবসায়ীদের বিরুদ্ধে। গত ২৩ এপ্রিল শনিবার রাতে শহরের পুরাণবাজারে দুধপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।

অসহায় বীর মুক্তিযোদ্ধা মরহুম কালাচাঁদের মেয়ে পেয়ারা বেগম (৫৪) জানায়, সে দীর্ঘদিন থেকে পুরাণবাজারের একটি হলুদের আড়তে ১৮০ টাকা হাজিরায় কাজ করে সংসার চালাতো এবং পশ্চিম বাজার দুধপট্টি এলাকায় তার মায়ের ক্রয়কৃত ৫০ পায়েন্ট জামিতে ৬ মেয়েকে নিয়ে বসবাস করতো।

হলুদের আড়তে কাজ করেই ৫ মেয়েকে বিয়ে দিয়েছেন। বর্তমানে তিনি এক মেয়েকে নিয়ে ওই ঘরেই মানবেতরভাবে বসবাস করে আসছিলো। কিছুদিন পূর্বে তিনি তার বড় মেয়ের সাথে থাকবে বলে তার বসতঘরসহ ৫০ পয়েন্ট জমি স্থানীয় রিপন নামের এক ব্যাক্তির কাছে ৮০ হাজার টাকায় বিক্রি করে দেয়।

গত শনিবার তিনি ক্রেতার কাছে বসত ঘর বুজিয়ে দিতে গেলে স্থানীয় অলি ওরফে অইল্লা, রুলা ও বরুন তাছলিমা তার কাছে বিভিন্ন অযুহাতে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে।

একপর্যায়ে সে টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে পেয়ারা বেগমকে জোরপূর্বক ঘর থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেয়। এছাড়াও এ ব্যাপারে কাউকে জানালে জানে মেরে ফেলবে বলে নানাভাবে হুমকি প্রদান করছে।

বর্তমানে পেয়ারা বেগম মেয়েকে নিয়ে মানুষের খোলা আকাশের নিচে বসবাস করছেন। এ বিষয়ে তিনি পুলিশ সুপার, পৌর মেয়র ও জেলা মুক্তিযুদ্ধা সংসদের হস্তক্ষেপ কামনা করেছেন।

স্টাফ করেসপন্ডেন্ট: আপডেট ৪:৪০ পিএম, ২৬ এপ্রিল ২০১৬, মঙ্গলবার
ডিএইচ