চাঁদপুরে মুক্তিযোদ্ধার বীর নিবাসে ভাঙচুর, থানায় অভিযোগ

চাঁদপুর শহরের ওয়ারলেছ এলাকায় বীর মুক্তিযোদ্ধা মৃতঃ আবু তাহের ( টেলু) শেখের বীর নিবাসে হামলা ও ভাংচুর করা হয়েছে।গত ২৫ নভেম্বর শনিবার এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এবিষয়ে মৃতঃ বীর মুক্তিযোদ্ধা আবু তাহের (টেলু) শেখের স্ত্রী মমতাজ বেগম চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

মুক্তিযোদ্ধা আবু তাহের (টেলু) শেখের স্ত্রী মমতাজ বেগম জানায় ,আমার স্বামী কয়েক বছর আগে মারা যায়।এখন আমি সন্তানদের নিয়ে অসহায় জীবন যাপন করছি।আমার স্বামী মুক্তিযোদ্ধা হওয়ায় সরকারি ভাবে তার নামে একটি বীর নিবাস করে দেওয়া হয় । আমরা এখনো সেই বাসায় উঠিনি।এরই মধ্যে প্রতিবেশি আলম মোল্লা আমার সরকারি ঘর গেসে ঘর নির্মান করে। আমি প্রথমে বিষয়টি কাউন্সিলরকে জানাই তিনি পাত্তা না দেওয়ায় মেয়রকে জানাই তিনি কাউন্সিলরকে বিষয়টি দেখার জন্য বলে।

তারপরও কাউন্সিলর পাত্তা দেয়নি।এই সুযোগে তারা ঘর নির্মান করে পেলে।এবং তারা তাদের ময়লা আবর্জনা দিয়ে আমাদের সমস্যা করায় আমি গত ২৫ নভেম্বর শনিবার আমার জায়গায় বাউন্ডারি নির্মাণ করতে গেলে তারা বাধা দেয় । এসময় আলম মোল্লা,তার ছেলে ছেলে মেহেদী হাসান মোল্লা (২৩), ও তাদের স্বজনদের হামলায় আমি আমার মেয়ে বিউটি আক্তার (২৮),ছেলে নিশান আহত হই।এমনকি তারা সরকারি ভাবে করে দেওয়া আমার স্বামীর নামে বীর নিবাসে ভাংচুর করে।এসময় তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে জুতা মারে।তাদের মূল কথা হলো আমাকে এখানে থাকতে দিবে না।এবিষয়ে আমি চাঁদপুর সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে প্রতিপক্ষ আলম মোল্লার স্ত্রী জানায়,এখানে বাউন্ডারি নির্মাণ করা নিয়ে সমস্যা হয়েছে।আমার ছেলে তাদের গ্লাস ভেঙ্গেছে। আমরা বলছি সেটি ঠিক করে দিবো।

এস আই আব্দুল আলিম জানায়,আমি অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল গিয়ে উভয় পক্ষকে ডাকি।পরে সেখানকার একজন মুক্তিযোদ্ধা বিষয়টি সমাধানের জন্য দায়িত্ব নিয়েছে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৭ নভেম্বর ২০২৩

Share