Home / চাঁদপুর / চাঁদপুরে মিনি পিকআপ মালিকদের স্মারকলিপি
চাঁদপুরে মিনি পিকআপ মালিকদের স্মারকলিপি

চাঁদপুরে মিনি পিকআপ মালিকদের স্মারকলিপি

চাঁদপুর পৌরসভার নিযুক্ত ইজারাদার টোল কমানোর দাবিতে পৌর মেয়র ও চেম্বাস অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির বরাবরে বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে স্বাকলিপি প্রদান করেছে পিকাপ গাড়ীর (মিনি ট্রাক) মালিক ও চালকরা।

পৌর মেয়র চেম্বার কার্যালয়ে গিয়ে পিকাপ গাড়ী (মিনি ট্রাক) মালিক ও চালকরা একত্র হয়ে এই স্বারকলীপি পেশ করে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, চাঁদপুরে পিকআপ গাড়ী প্রয়োজনের তুলনায় অধিক হওয়ায় বর্তমানে তাদের আয় অনেক কমে এসছে। এমন অবস্থায় গত বছর চাঁদপুর পৌরসভা ইজারাদার কর্তৃক ট্রিপপতি মিনি ট্রাকের ৪০ টাকা টোল নেয়া হতো। বর্তমানে টোল আদায়কারী প্রতিষ্ঠানটি তাদের কাছ থেকে প্রতিবারে ৭০ টাকা করে টোল আদায় করছে। যা পরিশোধ করতে তাদের লোকসান গুনতে হচ্ছে।

স্মারকরীপিতে মালিকরা তাদের পূর্বের ধার্যকৃত ৪০ টাকা টোল ও এটি যেনো প্রতিদিন একটি গাড়ী থেকে একবার আদায় করা হয়, সে দাবি জানান।

মিনি পিকাপ মালিকদের পক্ষে মো. নজরুল ইসলাম জানায়, আমাদের পৌর মেয়র অত্যন্ত পরিচ্ছন্ন একজন নগর পিতা। যিনি গরিব-দুখিসহ সাধারণ মানুষের দুঃখ বুজে থাকেন। মেয়রের প্রতি আমাদের অনুরোধ, মিনি পিকাপ মালিক ও চালকদের কথা বিবেচনায় রেখে তিনি যেনো এই বিষয়ে ভেবে দেখেন।

মিনি ট্রাক চালকদের বেশ কয়েকজন জানায়, হাজীগঞ্জ পৌরসভায় দিনে একবার প্রতিটি মিনি পিকাপ গাড়ী থেকে ২০ টাকা এবং ফরিদগঞ্জে ১০ টাকা টোল আদায় করা হয়। অথচ চাঁদপুরে দিনে একাধিকবার এবং ৭০ টাকা করে টোল নেয়া হচ্ছে।

এছাড়া টাকা আদায়া করা লোকজন পিকআপ চালক/মালিকদের সাথে  খুবই খারাপ আচরণেরও অভিযোগ করা হয়েছে।

আশিক বিন রহিম[/author]

: আপডেট ১:০০  এএম, ২২ এপ্রিল  ২০১৬, শুক্রবার

ডিএইচ