Home / চাঁদপুর / চাঁদপুরে মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ
বৃক্ষ রোপন

চাঁদপুরে মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ

চাঁদপুরে মিঠুন ফ্রেন্ডস এসোসিয়েশনের উদ্যোগে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুন বুধবার বেলা ১১ টায় চাঁদপুর শহরের বাবুরহাট সরকারি প্রাথমিক মাঠে মিঠুন ফ্রেন্ডস্ এসোসিয়েশনের আয়োজনে কর্মসূচীতে উপস্থিত ছিলেন অতিথিবৃন্দ।

মিঠুন ফ্রেন্ডস্ এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি পলাশ কুমার দের পরিচালনায় অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাবুরহাট সরকারি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শহীদুল্লাহ খান।

বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। প্রকৃতিতে বৃক্ষই একমাত্র প্রজাতি যারা ক্ষতিকর কার্বন ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদের বাঁচার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বৈশ্বিক উষ্ণায়ন থেকে পৃথিবীকে রক্ষা করে। শুধু গাছ লাগালেই হবে, তার সুষ্ঠু পরিচর্যা করতে হবে। বর্ষার এই মাসেই গাছ লাগানোর উপযুক্ত সময়, তাই সকলে একটি করে হলেও গাছ লাগান। নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বৃক্ষ নিধনযজ্ঞ বন্ধ না হলে শুধু চারা রোপন করে পৃথিবীকে বাঁচানো যাবে না বলেও বক্তার অভিমত ব্যাক্ত করেন।

এ সময় আরও বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী, জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সুফি খাইরুল ইসলাম খোকন, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র দাস, সমাজসেবক মাইনুল ইসলাম মমিন, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দেলোয়ার হোসেন, কবি ও সাহিত্যিক মোখলেছুর রহমান ভুঁইয়া, সমাজকর্মী ও সাংবাদিক শরীফুল ইসলাম, সংগঠনের সদস্য ডিকে সোলাইমান, কাকন খান, বিশিষ্ট ব্যবসায়ী ইউসুফ তালুকদার, বাবুরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ফাতেমাতুজ জোহরা।

প্রতিবেদক: শরীফুল ইসলাম