Home / চাঁদপুর / চাঁদপুরে মিছবাহর মাহফিলে মুসল্লির ঢল
Misbah

চাঁদপুরে মিছবাহর মাহফিলে মুসল্লির ঢল

কনকনে শীতের মধ্যেই ফজর ও জোহরের পর চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় মুফতি হাবিবুর রহমান মিছবাহর মাহফিলে লাখো মানুষের ঢল নেমেছে।শনিবার চাঁদপুর পুরানবাজার মধুসূদন হাইস্কুল ময়দানে বিশাল তাফসির মাহফিলে ফজরের পর প্রধান অতিথির আলোচনা করেন সময়ের আলোচিত এ বক্তা।
জানা যায়, অতি ভোরে কনকনে শীত উপেক্ষা করে হাজার হাজার মুসুল্লী মুফতি হাবিবুর রহমান মিছবাহর বয়ান শুনতে ফজরের আগেই সম্মেলনস্থলে উপস্থিত হন। মহিলা প্যান্ডেলেও প্রায় লক্ষাধিক মুনাজাতে অংশগ্রহণ করেন।

পুরুষদের বিশাল প্যান্ডেল কানায় কানায় পূর্ণ হয়ে চাঁদপুরের পুরানবাজার লোকারণ্য হয়ে যায়। ফজরের নামাজের পর মুফতি হাবিবুর রহমান মিছবাহ বয়ান শুরু করেন এবং আলোচনা শেষে আখেরি মোনাজাত পরিচালনা করেন। বয়ান ও মুনাজাতে ময়দানজুড়ে কান্নার রোল পড়ে।

এ সময় আমীন আমীন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে চাঁদপুর এলাকা। একই দিন দুপুর আড়াইটায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সৈয়দাবাদ জামিয়া ছানী ইউনুছিয়া মাদরাসার মাহফিলেও একই দৃশ্য দেখা যায়।

মাহফিলের আয়োজক মাওলানা কামাল উদ্দীন দায়েমী বলেন, মুফতি হাবিবুর রহমান মিছবাহ আমাদের মাহফিলে জোহরের পর বয়ান করেন। ভরদুপুরে এ অঞ্চলে মাহফিলের প্রচলন না থাকলেও তার আগমনে লোকে লোকারণ্য হয়ে যায় মাদ্রাসার ময়দান।

বার্তা কক্ষ,২৮ ডিসেম্বর ২০১৯