Home / চাঁদপুর / চাঁদপুরে মাস্ক না পরায় ১৪৩ জনকে জরিমানা
চাঁদপুরে মাস্ক না পরায়
ফাইল ছবি

চাঁদপুরে মাস্ক না পরায় ১৪৩ জনকে জরিমানা

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ রোধে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়েছে।

১০ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে শহরের হাসান আলীর মাঠ, ইলিশ চত্ত্বর, বাবুরহাট বাজার ও ওয়ারলেস বাজার মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এই অভিযান পরিচালোনা করেন।

দুপুর ১২টা পর্যন্ত চলা আড়াই ঘন্টাব্যাপী এই অভিযানে মাস্ক না পড়ার দায়ে ১শ’৩১ মামলায় ১শ’ ৪৩জনকে মোট ১৬ হাজার ২শ’ টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণরোধে আমাদের এই অভিযান চালানো হচ্ছে। আমরা করোনার শুরু থেকেই জেলা প্রশাসক মো. মাজেদুর রহমানের নেতৃত্বে সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি করোনা সংক্রমণরোধে কাজ করে চলছি। আগামী শীতে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেওয়ার আসংখ্যা রয়েছে।

তাই অসচেতন জনসাধারণকে মাস্ক পড়তে বাধ্য করতে ভ্রাম্যমাণ আদালনের মাধ্যমে অভিযান চালাচ্ছি। শহরের ৪টি স্থানে অভিযান চালিয়ে ১৪৩ জনকে মাস্ক না পড়ার দায়ে ১৬হাজার ২শ’ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক বলেন, আমি শহরের ইলিশ চত্ত্বর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। এসময় মাস্ক না পড়ার দায়ে ৫৬ জনকে মোট ৫হাজার ৯শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। আমাদের এই অভিযান আগামীতেও অব্যাহত তাকবে। করোনা ভাইরাস সংক্রমণরোধে সকল জনসাধারণকে আরো বেশি সচেতন হওয়ার আহ্বান জানাচ্ছি।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. মো. শাখাওয়াত উল্লাহ’র দেওয়া তথ্য মতে, বর্তমানে চাঁদপুরে ৮২জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে ৪৬টি রিপোর্টের মধ্যে ৬জনের করোনা পজেটিভ আসে।

এখন পর্যন্ত জেলায় মোট ২হাজার ৪শ’ ৫৮জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন ২হাজার ২শ’ ৯৮ জন। জেলায় ৭৮জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

প্রতিবেদকঃ শরীফুল ইসলাম,১০ নভেম্বর ২০২০