চাঁদপুর

চাঁদপুরে মাসব্যাপী প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্ধোধন

নিয়মিত খেলাধূলা করলে খারাপ কাজ থেকে বিরত থাকা যায় : পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ
পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেছেন, মার্চ মাস আমাদের গর্বের মাস। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু ১৯৭১ সালের এই দিনেই ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন। মার্চ মাসেই তিনি মুক্তিযুদ্ধের ডাক দিয়েছিলেন। তাই এই মাসটি আমাদের কাছে অত্যান্ত গুরুত্বপূর্ন। আমরা জয়ী ও গর্বিত জাতি। আমাদের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াররা দেশের জন্য সুনাম বয়ে আনছেন।

তিনি সোমবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে ক্রীড়া মাস উপলক্ষে আয়োজিত প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় নাছির আহমেদ আরো বলেন, গতকাল এশিয়া কাপ টি-টুয়েন্টির ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল খেলায় জয়ী হতে না পারলেও আমরা এশিয়ার পরাশক্তি দুই দল পাকিস্তান ও শ্রীলংকাকে হারিয়ে আমরা ফাইনালে উঠেছি এটাও কম গর্বের বিষয় নয়। ক্রিকেটে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ক্রিকেটের মত আমরা সব বিভাগেই উন্নতি সাধন করছি। আমাদের উন্নতির এ ধারা অব্যাহত রাখতে হবে।

মেয়র বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে যথেষ্ট ভুমিকা পালন করছে। বর্তমান সরকালের আমলেই বাংলাদেশ ওয়ানডে ও টেস্ট স্টাসাস লাভ করে। প্রধানমন্ত্রী মাঠে উপস্থিত হয়ে খেলোয়াড়দের ভালো খেলতে অনুপ্রানীত করেন। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে ক্রিকেটের অমূল পরিবর্তন হয়েছে। ভবিষ্যতে আমাদের জাতীয় দল আরও অনেক ভালো করবে। জেলা পর্যায়ের ভালো করতে পারলেই জাতীয় পর্যায়ে খেলার সুযোগ হয়। আমাদের জেলা থেকে ফুটবলে জাতীয় মানের অনেক খেলোয়াড় প্রতিনিধিত্ব করেছে। কিন্তু ক্রিকেটে এখনো পর্যন্ত কেউ জাতীয় দলে খেলতে পারেনি। তাই তোমাদের মনজোগ দিয়ে খেলতে হবে। যাতে করে এখান থেকে নূত্যতম একজন খেলোয়াড় হলেও জাতীয় দলে খেলতে পারে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) মুহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে ও ক্রিকেট উপ-কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম রোমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শাকিল আহমেদ ও চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি বিএম হান্নান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া সংস্থার সদস্য ওমর পাটওয়ারী, পৌরসভার প্যানেল মেয়র হুমায়ুন কবির খান, চাঁদপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সোহেল রুশদি ও নাজির পাড়া ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক শরীফ মো. আশ্রাফুল হক।

লীগে দুই’টি গ্রুপে আটটি দল অংশগ্রহণ করছে।

‘ক’ গ্রুপের দলগুলো হলো : আবাহনী ক্রীড়া চক্র, চাঁদপুর ক্রিকেট একাডেমী, উদয়ন ক্লাব ও পাইওনিয়ার ক্লাব।

‘খ’ গ্রুপের দলগুলো হলো : শেখ রাসেল ক্রীড়া চক্র, ক্রিকেট কোচিং সেন্টার, গুয়াখোলা ক্রীড়া চক্র ও প্রফেসর পাড়া ক্রীড়াচক্র।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

: আপডেট ৪:০০ এএম, ৮ মার্চ ২০১৬, মঙ্গলবার

ডিএইচ

Share