Home / চাঁদপুর / চাঁদপুরে মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের নবগঠিত কমিটির পরিচিতি
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন

চাঁদপুরে মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের নবগঠিত কমিটির পরিচিতি

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন চাঁদপুর সদর উপজেলা শাখার নবগঠিত কমিটির পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২ জানুয়ারি শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের রসুইঘর চাইনিজ রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মানিক। তিনি বলেন, মানবাধিকার রক্ষা করতে গেলে একটি সুন্দর মানব দরকার। আর সেইসব সুন্দর মানবদের নিয়েই এ কমিটি গঠন করা হয়েছে। মানবাধিকার সংগঠনের নবীনদের দরকার। আর নবীনরা থাকলে কোনরকম সমস্যা হয় না।

তিনি আরও বলেন, মানবসেবা করলেই সবকিছু পাওয়া যায়। মানবাধিকার কর্মীদের কেউ অপমান করতে পারে না। মানবাধিকারের কাজ করতে গেলে ভয় পাবেন না। সাহস নিয়ে এগিয়ে যেতে হবে। আপনারা একেকজনে এককোটি।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি মোঃ জাহিদুল হক মিলন ও সাধারণ সম্পাদক মোঃ নজীর মিয়াজী অপু’র সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের মহাসচিব এস এম সাইফুর রহমান।

তিনি বলেন, চাঁদপুর সদর উপজেলার যে কমিটি গঠন করা হয়েছে তা অত্যন্ত সুদক্ষ একটা কমিটি। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে কথা বলে বুঝা গেলো তারা অত্যন্ত সুদক্ষ। আপনারা প্রত্যেকেই মানবাধিকারের সংগঠক। এই কমিটির মাধ্যমেই চাঁদপুর সদর উপজেলা মডেল উপজেলায় রূপান্তরিত হবে।

তিনি আরও বলেন, মানবাধিকার একটি শক্তিশালী সংগঠন। সঠিক পথে থেকে এবং সঠিক তথ্য দিতে পারলে সে যেই-ই হোক তাকে আইনের আওতায় আনা হবে। দূর্নীতিবাজ, নেশাখোর সমাজে কখনও দাঁড়িয়ে থাকতে পারবে না। আপনাদের কার্যক্রমের জন্যে সবার সমর্থন পাবেন। অন্যায়, অপরাধ যেই-ই করুক তাদের বিরুদ্ধে কাজ করে যেতে হবে।

বিশেষ আলোচকের বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সিনিয়র যুগ্ম-মহাসচিব ড. মোঃ সলিম উল্যাহ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এ কাইউম, উপদেষ্টা আব্দুল লতিফ প্রমূখ। এসময় নবগঠিত কমিটির সদস্যবৃন্দদের আইডি কার্ড প্রদান করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২ জানুয়ারি ২০২১