চাঁদপুরে মাদক ব্যবসায়ীকে ৯ মাসের কারাদণ্ড

চাঁদপুরে দুই কেজি গাঁজাসহ একজনকে আটক করেছে কোষ্টগার্ড। পরে মোবাইল কোর্টের মাধ্যমে মাদক (গাঁজা) ব্যবসায়ীকে ৯ মাসের সশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

শনিবার ৮ জুলাই সকালে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান। মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হেদায়েত উল্যাহ।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ চাঁদপুরের বিসিজি স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান এর নেতৃত্বে চাঁদপুরের পাল বাজার ব্রিজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন একটি ইজিবাইকের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয়। আভিযানিকদল কর্তৃক ইজিবাইকটি তল্লাশী করে সিট কভারের নিচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ২টি প্যাকেট থেকে মোট ২কেজি গাঁজাসহ একজনকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি মোঃ কালু মাঝি (৪৫)। চাঁদপুরের মধ্যম শ্রিরামদি গ্রামের বাসিন্দা। 

স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান জানান, মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ মাদক (গাঁজা) ব্যবসায়ীকে ৯ মাসের সশ্রম কারাদণ্ড ও ১০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। পরে জব্দকৃত গাঁজা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৮ জুলাই ২০২৩

Share