চাঁদপুরে মাটি কাটায় ৪ জনকে দুই লাখ টাকা জরিমানা

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নে মেঘনা নদীর পশ্চিম পাড়ের মাটি কেটে নিয়ে যাওয়ার সময় হাতে নাতে আটক ৪ ব্যাক্তিকে ৫০ হাজার টাকা করে মোাট দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমণ আদালত।

৩ ডিসেম্বর শনিবার চাঁদপুর নৌ থানায় আটক ব্যাক্তিদের জরিমানা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্যাহ।

আটকরা হলেন, শরীয়তপুর জেলার সখিপুর থানার চরভাগা এলাকার মো. জামাল সরদার (৩০), বড়গুনা জেলার বেতাগী থানার হোসনাবাদ এলাকার ওয়ারেছ আলী শিকদার (৫৭), সিলেট জেলার কোম্পানীগঞ্জ থানার লাচ্চু খাল এলাকার ইয়াছিন (২৪) ও মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার আসাইল এলাকার রুবেল শেখ (৩০)।

সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্যাহ রাত ১০টার দিকে বলেন, নদীর পাড়ের মাটি কাটা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় নদী তীরে মাটি কাটা অবস্থায় ৪ ব্যাক্তিকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ধারা ১৫ অনুযায়ী এ জরিমানা করা হয়।

চাঁদপুর নৌ থানার উপ-পরিদর্শক (এসআই) বেলাল বলেন, থানার উপ-পরিদর্শক (এসআই) মজিবুর রহমানসহ পুলিশ সদস্যরা স্পীডবোট নিয়ে প্রশাসনের সাথে অভিযানে সহযোগিতা করেন। আটক ব্যাক্তিদের জরিমানা শেষে সতর্ক করে তাদের ছেড়ে দেয়া হয়।

স্টাফ করেসপন্ডেট, ৪ ডিসেম্বর ২০২২

Share