Home / চাঁদপুর / চাঁদপুরে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
আওয়ামী লীগের

চাঁদপুরে মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চাঁদপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে ২৭ ফেব্রুয়ারি বুধবার চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় নানা কর্মসূচি পালন করা হয়।

এরমধ্যে সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে সেখানে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের মালর দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বেলা ১১টায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাকসুদা নূর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবকল্যান বিষয়ক সম্পাদক এবং পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী।

জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী আফরোজা খাতুন মেরি এবং আয়েশা রহমানের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য মৃধুলা সাহা, পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা খালেদা খানম, মহিলা আওয়ামী লীগের নেত্রী আয়েশা আক্তার শ্যামলী, সুলতানা রাজিয়া, তপতী কর, সৈয়দা রোকসানা, কুমকুম নুরজাহান, নাসরিন ইসলাম নিপা,
বিলকিস আক্তার, দিলারা মমিন, পারুল বেগম, কাজী ফাতেমা, ৫নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মুন্নি বেগম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, আমাদের মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধসহ সকল আন্দোলন সংগ্রামে নারীদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগি সংগঠন মহিলা আওয়ামী লীগ। ১৯৬৯ সালে ২৭ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে মহিলা আওয়ামী লীগ এ দেশের সকল আন্দোলন সংগ্রামে অধিকার আদায়ে সক্রিয় ভূমিকা রেখেছে।

তিনি আরো বলেন, চাঁদপুরে মহিলা আওয়ামী লীগ সবমসময় ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল সংগঠন। মহিলা আওয়ামী লীগ প্রতিটি নির্বাচন এমনকি আন্দোলন সংগ্রামেও রাজপথে আমাদের পাশে ছিলো। বিরোধী দলগুলোও নির্বাচন বানচাল করতে ভোটারদের ভোটকেন্দ্রে না যেতে অনেক ষড়যন্ত্র করেছে। তখন
নারীদের ভোটকেন্দ্রে আনার সবচেয়ে বড় ভূমিকা রেখেছে মহিলা আওয়ামী লীগ। আজকের এই দিনে আমরা তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।

সভায় অন্যান্য বক্তারা বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি দেশের নারী সমাজকে যোগ্যতর হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। স্মার্ট বাংলাদোশে বিনির্মাণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মহিলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ কেক কেটে মহিলা আওয়ামী লীগের ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন। আলোচনা সভার ফাঁকে ফাঁকে গান নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এসময় চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন, যুবলীগ নেতা এমআই মমিন খানসহ জেলা মহিলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:আশিক বিন রহিম,২৭ ফেব্রুয়ারি ২০২৪