Home / চাঁদপুর / চাঁদপুরে মহিলাকে জবাই করে হত্যা : মূল আসামী নয়ন বেগম আটক
চাঁদপুরে মহিলাকে জবাই করে হত্যা : মূল আসামী নয়ন বেগম আটক
কোহিনূর বেগমকে হত্যাকারী খুনী নয়ন বেগম। ছবি : ইউসুফ

চাঁদপুরে মহিলাকে জবাই করে হত্যা : মূল আসামী নয়ন বেগম আটক

নাজমুল হাসান বাঁধন | আপডেট: ১২:৪৯ অপরাহ্ণ, ২৪ আগস্ট ২০১৫, মঙ্গলবার

চাঁদপুর শহরের রহমতপুর কলোনীতে সংঘটিত কোহিনুর বেগমকে জবাই করে হত্যার মূল আসামী খুনি নয়ন বেগম আটক হয়েছে।

জানা যায়, সোমবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে তরপুরচন্ডী সেনের দিঘিরপাড় পশ্চিম দিকে মান্নান পাটওয়ারী বাড়িতে সাঁড়াশি অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

কোহিনূর বেগমকে হত্যাকারী খুনী নয়ন বেগমকে সোমবার রাতে পুলিশ আটক করে। ছবি : ইউসুফ

কোহিনূর বেগমকে হত্যাকারী খুনী নয়ন বেগমকে সোমবার রাতে পুলিশ আটক করে। ছবি : ইউসুফ

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত সোমবার সন্ধ্যা নয়ন বেগম তার মেঝো মামা শাহাজাহান পাটোয়ারীর বাড়িতে আশ্রয় নেয়। খবর পেয়ে মডেল থানার এসআই ফিরোজ, আহসানুজ্জামান লাবু, অনুপ চক্রবর্তী সঙ্গীয় ফোর্স নিয়ে এবং অতিরিক্ত হিসেবে কিলো-১ ও কিলো-২ ওই বাড়িতে দীর্ঘক্ষণ অভিযান চালিয়ে নয়নের মেঝো মামা শাহজাহান পাটোয়ারীর ঘর থেকে আটক করা হয়।

আটকের পরই ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করতে থাকে। পরে নয়ন বেগমকে চাঁদপুর মডেল থানায় নিয়ে আসা হয়। মঙ্গলবার নয়ন বেগমকে আদালতে প্রেরণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।
প্রসঙ্গত, গত ২২ আগস্ট শনিবার রাত বাড়ি থেকে কোহিনুর বেগম নামের এক মহিলা আওয়ামী লীগ কর্মীকে ডেকে নিয়ে ভূঁইয়া বাড়িতে নিজের ঘরে জবাই করে হত্যা করে খাটের নিচে লাশ লুকিয়ে পালিয়ে যায় খুনি নয়ন বেগম।

পরে মডেল থানার অফিসার ইনচার্জ এএইচ এনায়েত উদ্দিন পিপিএম সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোহিনুর বেগমের লাশ উদ্ধার করে।

কোহিনূর বেগমকে হত্যাকারী খুনী নয়ন বেগম। ছবি : বাঁধন

কোহিনূর বেগমকে হত্যাকারী খুনী নয়ন বেগম। ছবি : বাঁধন

নয়ন বেগম দীর্ঘ কয়েক বছর যাবৎ ১৫/১৬টি সমবায় সমিতিসহ বেশ ক’জন পুরুষ-মহিলার কাছ থেকে লোনে টাকা নিয়ে সুদের ব্যবসা চালিয়ে যায়। নয়ন বেগম প্রায় এক কোটি টাকার মতো ঋণগ্রস্ত হয়ে পড়ে।

রহমতপুর আবাসিক এলাকার ৯০ নাম্বার বাসার কোহিনুর বেগমের কাছ থেকে নয়ন বেশ কিছু টাকা লোন নেয়। ঘটনার দিন কোহিনুর বেগমের পরিহিত স্বর্ণালঙ্কার নেয়ার জন্য কোহিনুর বেগমের বাসা থেকে নিজের বাসা ভূঁইয়া বাড়িতে ডেকে নেয় নয়ন। টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে বাগবিতন্ডা সৃষ্টি হলে এক পর্যায়ে নয়ন তাকে বটি দা দিয়ে জবাই করে হত্যার পর দরজা লাগিয়ে পালিয়ে যায়। হত্যার ঘটনা জানাজানি হলে শ’ শ’ মানুষ ভিড় জমায়। তার এ ঘটনায় তার মেয়ে তৃষা ও তন্নী জবানবন্দী দেয়।

গত সোমবার ৩ নাম্বার আসামী ধেন্ধা (বধির) রফিককে আটকের পর রাত ২টায় তরপুরচন্ডী থেকে খুনি নয়নকে আটক করা হয়।

খুনি নয়ন বেগমকে আটকের জন্য ঢালী বাড়ি ও রহমতপুর কলোনীর কিছু যুবক পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করেছে। আটকের খবর শুনে চাঁদপুর মডেল থানায় উত্তেজিত জনতা ভীড় জমায়। তারা সবাই খুনি নয়নের ফাঁসি চায় বলে দাবি করে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫