Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে পূর্ব শত্রুতার জেরে কাঠের দোকানে আগুন
agun-khat

মতলবে পূর্ব শত্রুতার জেরে কাঠের দোকানে আগুন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সটাকী বাজারের কাঠ ব্যবসায়ী মো. বিল্লাল হোসেন বেপারীর কাঠের দোকানে দুষ্কৃতকারীদের কর্তৃক অগ্নিকান্ডে প্রায় দুই লাখ টাকার মূল্যের মেহগনি ও লোহা কাঠ পুড়ে ছাই হয়ে গেছে।

সোমবার দিবাগত রাত (মঙ্গলবার মধ্যরাতে) পরিকল্পিতভাবে কেরোসিন ও কাঠের গুড়া দিয়ে এ অগ্নিকান্ড ঘটনাটি ঘটায়। কাঠ নব্যবসায়ী মোঃ বিল্লাল হোসেনের বাড়ি ছেংগারচর পৌরসভার আদুরভিটি গ্রামে। এতে কাঠ ব্যবসায়ী তার ব্যবসার পঁজি হারিয়ে এখন পথে বসার উপক্রম হয়েছেন।

বিল্লালকে ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্ত করার অসৎ উদ্দেশ্যে পরিকল্পিতভাবে ষড়যন্ত্রমূলকভাবে কেউ এ নেক্কার জনক ঘটনাটি ঘটিয়েছে বলে ধারনা করছে বাজার ব্যবসায়ী ও বাজার কমিটি। এদিকে এ নেক্কারজনক ঘটনার সুষ্ঠ তদন্ত করে দুষ্কৃতকারীদের খুজে বের করে বিচারের আওতায় আনার দাবীতে মঙ্গলবার সকালে মানববন্ধন কর্মসুচি পাল করেছে কাঠ ব্যবসায়ীরা।

জানা যায়, কাঠ ব্যবসায়ী মোঃ বিল্লাল হোসেন প্রতি দিনের মতো সোমবার সন্ধ্যর পর সটাকী মেঘনা নদীর শাখা নদীর পাড়ে খোলা মাঠে বসানো তার কাঠের দোকান বন্ধ করে বাড়ি ছেংগারচর পৌরসভার আদুরভিটি আসেন। রাত তিনটার সময় বরিশালের কাঠ ব্যবসায়ী বিল্লালের কাঠগুলোতে অগ্নিকান্ড দেখতে পেয়ে চিৎকার দেন এবং বিল্লালকে খবর দেন।

পরে বাজারের অন্যান্য ব্যবসায়ীরা দ্রুত ছুটে আসেন। তারা যতক্ষন আগুন নিয়ন্ত্রনে আনেন, ততোক্ষনে তার দোকানের বেশিরভাগ মূল্যবান কাঠ পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে বিল্লাল রাতেই তার দোকানে ছুটে গিয়ে দেখেন তার দামী কাঠগুলো পুড়ে শেষ হয়ে গেছে।

এদিকে মঙ্গলবার সকালে সটাকী বাজার কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান মোল্লা ও সাধারণ সম্পাদক মোঃ ফিরোজ প্রধানকে বিষয়টি অবহিত করলে সকালে তারা ঘটনাস্তল পরিদর্শন করেন। এসময় তারা ক্ষতিগ্রস্ত কাঠ ব্যবসায়ী মোঃ বিল্লাল হোসেন বেপারীকে সান্তনা দেন এবং তারাও বিষয়টি তদন্ত করবে বলে আশ^াস দেন।

তাকে ব্যবসায়ীভাবে ক্ষতিগ্রস্ত করার অসৎ উদ্দেশ্যেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে এমনটাই ধারণা করছেন স্থানীয়রা।

প্রতিবেদক-খান মোহাম্মদ কামাল
২২ জানুয়ারি, ২০১৯