Home / চাঁদপুর / চাঁদপুরে ভোক্তা সংরক্ষণ-নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য পরিস্থিতি সংক্রান্ত সভা
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

চাঁদপুরে ভোক্তা সংরক্ষণ-নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য পরিস্থিতি সংক্রান্ত সভা

চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ ও জেলা বাজার মনিটরিং , জেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য পরিস্থিতি সংক্রান্ত দ’ুটি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বণিক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগের সহকারী পরিচালক নূর হোসেন,এনডিসি মেহেদী হাসান মানিক, ডিবির পরিদর্শক মো.আলমগীর হোসেন,মার্কেটিং অফিসার মোহাম্মদ রেজওয়ান আহমেদ ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য পরিস্থিতি সংক্রান্ত জেলা টাস্কফোর্স নেতৃবৃন্দ এ সভায় উপস্থিত ছিলেন। সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ে গ্রহীত নানা পদক্ষেপ,অভিযান ও মোবাইর কোর্ট সংক্রান্ত রিপোর্ট পেশ করা হয়।

এদিকে মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে,জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে,চাঁদপুর জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক সহযোগিতায় চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেন এর নেতৃত্বে ফরিদগঞ্জ উপজেলাধীন রূপসা বাজার এলাকায় তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

এ সময় ফরিদগঞ্জ উপজেলার রুপসা বাজারে ৩ মার্চ বিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীন ৬ি ট ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে । সেবার মূল্য তালিকা প্রদর্শন না করা, অপরিচ্ছন্ন এবং ময়লা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ঐ ৬টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ৩৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

সহায়তায় ছিল ফরিদগঞ্জ থানা পুলিশ ও উপোজেলা স্যানিটারি ইনস্পেকটর। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে বলে সহকারী পরিচালক নুর হোসেন ৪ মার্চ দুপুরে জানিয়েছেন।

আবদুল গনি , ৪ মার্চ ২০২১