চাঁদপুর

চাঁদপুরে ভুয়া পরীক্ষার্থীর এক বছরের কারাদণ্ড

চাঁদপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষায় আরেকজনের হয়ে অংশ নেয়ার অভিযোগে এক যুবককে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

শুক্রবার দুপুরে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত হাফিজ মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দির মো. আমিনুল হকের ছেলে।

জানা যায়, সকালে আল-আমিন মডেল ছাত্রী শাখায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলছিল। এ সময় হাফিজ তার চাচাতো বোন আফরোজা আক্তারের (রোল নং- ১৭৭৯৪) প্রবেশপত্র নকল করে নিজের নাম ও ছবি ছেপে পরীক্ষায় অংশগ্রহণ করে।

পরীক্ষা হলে দায়িত্বে থাকা শিক্ষক পরীক্ষার্থীদের উত্তরপত্রে স্বাক্ষর নেয়ার সময় শিটের নাম ও ছবি সঙ্গে মিলাতে আফরোজা আক্তারের নাম ও ছবির জায়গায় ভুয়া পরীক্ষার্থী হাফিজের নাম ও ছবি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে দায়িত্বরত শিক্ষক ম্যাজিস্ট্রেটকে জানায়। এ সময় ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ তাকে পরীক্ষা থেকে তাৎক্ষণিকভাবে বহিষ্কার করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, জালিয়াতি করে পরীক্ষা দেয়ায় হাফিজকে পাবলিক পরীক্ষা অপরাধ ১৯৮০ সালের (৩) খ ধারায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অন্যদিকে, একই কেন্দ্রে পরীক্ষার সময় মোবাইলসহ ধরা পড়ায় মাহাবুবুর রহমানকে (প্রবেশ পত্র রোল নং ১৮০৪৩) বহিষ্কার করেন তিনি।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক  ||আপডেট: ০৫:২৭ পিএম, ১৬ অক্টোবর ২০১৫, শুক্রবার

এমআরআর

Share