চাঁদপুরে ভাজা-পোড়া বিক্রেতার ছেলে জিপিএ-৫

চাঁদপুরে ভাজা-পোড়া বিক্রেতার ছেলে রুদ্র দাস আপন জিপিএ-৫ পেয়েছে। আপন ২০১৬ সালের এস এস সি পরীক্ষায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় ব্যবসায় শিক্ষা থেকে এ ফলাফল অর্জন করে।

আপন শহরের কোড়ালিয়া এলাকার সাহা বাড়ির (ভাড়াটিয়া) দুলাল চন্দ্রের ছেলে। দুলাল চন্দ্র ১০ বছর ধরে মেথা রোডে কো-অপারটিভ সমবায় ব্যাংকের নিচে ভাজা-পোড়া বিক্রয় করে আসছে। আপনের মা মিনতি দাস গৃহিনী। দু’ভাইয়ের মধ্যে আপন বড়। ছোট ভাই অর্পণ দাস ৩য় শ্রেণিতে পড়ে।

আপনের পিতা দুলাল চন্দ্র জানায়, ‘ভাজা-পোড়া বিক্রয় করে কোন রকম সংসার চালাতে হয়। নিজের উপার্জনের অর্থ দিয়ে অভাবের সংসারে কখনো পোলাপাইনের পড়ালেখা বন্ধ করি নাই। গত ৬ মাস আগে আমি স্টক করেছি। শরীর এখন আগের মত চলে না। এক দিন কাজ করলে ৩ দিন বইসা থাকতে হয়। তাদের কে পড়ালেখা করামু। না সংসার বাঁচামু। না কাজে দিমু। ছেলের এ ফলাফল অর্জনে পরিবার ও সংসার নিয়ে এখন আমি দুশ্চিন্তায় আছি।’

রুদ্র দাস আপন জানায়, আমি আমার পরিবার ও বিদ্যালয়ের শিক্ষকদের কাছে কৃতজ্ঞ। তাদের সঠিক দিক নির্দেশনা মেনে চলে পড়াশুনা করায় এ ফলাফল অর্জন করতে পেরেছি। আমি ভবিষ্যতে একজন (ব্যাংকার) চাকুরীজীবি হতে চাই।

মাজহারুল ইসলাম অনিক

Share