Home / চাঁদপুর / চাঁদপুরে বৃদ্ধ ভিক্ষুকের সাড়ে ১৭ হাজার টাকা ছিনতাই, চক্রের ৪ নারী আটক
ভিক্ষুকের

চাঁদপুরে বৃদ্ধ ভিক্ষুকের সাড়ে ১৭ হাজার টাকা ছিনতাই, চক্রের ৪ নারী আটক

চাঁদপুরে ভিক্ষুক আঃ মতিন তালুকদার (৯৮) নামের এক বৃদ্ধের নগদ সাড়ে ১৭ টাকা ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। এ ঘটনায় পুলিশ চক্রের ৫ নারী সদস্যকে আটক করেছে। তাদের কাছ থেকে নগদ সাড়ে ৫ হাজার টাকাও উদ্ধার করা হয়।

২৩ আগস্ট বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম। মঙ্গলবার রাতে শহরের কোর্ট স্টেশন প্লাটফর্মসহ বিভিন্ন স্থান থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন ফারজানা আক্তার (১৪), বিথি আক্তার (১২), জান্নাতুল ফেরদৌস (১৩) ও ফারজানা আক্তার ১২)। এদের মধ্যে জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা দিয়ে মোবাইল ক্রয় বলে জানায়।

আঃ মতিন তালুকদার ১১ নং বালিয়া ইউনিয়নের 
কুলি মিয়া তালুকদারের ছেলে। তিনি গুচ্ছগ্রামের ১৫ নং ঘরে বসবাস করেন।

জানা যায়, বৃদ্ধা ভিক্ষুক আঃ মতিন তালুকদার প্রতিদিনের মতো ভিক্ষা করতে নামেন। শুক্রবার দুপুরে ছিনতাই চক্রের নারীরা শহরের জোড়পুকুর পাড় এলাকায় বৃদ্ধকে জানান বিল্ডিংয়ের উপরে এক ব্যক্তি ৫শ টাকা করে দিচ্ছেন, তাড়াতাড়ি যান। এ কথা শুনে বৃদ্ধ ভিক্ষুক বিল্ডিংয়ের উপরে গেলে ছিনতাইকারীরা প্রথমে তার ভিক্ষার টাকা নিয়ে যায়।

পরে বৃদ্ধের পরিহিত লুঙ্গি টান দিলে কোমড়ে থাকা সাড়ে ১৭ হাজার টাকা মাটিতে পড়লে টাকাগুলো উঠিয়ে ছিনতাইকারীরা নিয়ে যায়। পরে বৃদ্ধের অভিযোগের আলোকে মঙ্গলবার রাতে নতুন বাজার পুলিশ ফাঁড়ির এসআই নিজাম উদ্দিন ও সংঙ্গীয় সদস্যরা শহরের বিভিন্ন স্থান থেকে ৪ নারী সদস্যকে আটক করে ও নগদ সাড়ে ৫ হাজার টাকা উদ্ধার করেন।

এসআই মোঃ নাজিম উদ্দিন জানান, বৃদ্ধ ভিক্ষুকের টাকা নেয়ার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছিনতাইকারীরা স্বীকার করেছে। টাকাগুলো তারা নিজেদের মধ্যে বন্টন করে নিয়ে গেছেন। আর জান্নাতুল ফেরদৌস ছিনতাইয়ের টাকা থেকে নগদ ২ হাজার টাকার বিনিময়ে একটি মোবাইল সেট ক্রয় করেছে বলে জানায়।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম জানায়, বৃদ্ধ ভিক্ষুকের বাকি টাকাগুলো উদ্ধারের চেষ্টা চলছে। ৪ জন ছিনতাইকারীকে আটক করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৩ আগস্ট ২০২৩