Home / চাঁদপুর / চাঁদপুরে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ
বুদ্ধি

চাঁদপুরে বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২০২৪ এর আওতায়  চাঁদপুরে জেলা ক্রীড়া অফিসের সহযোগিতায় বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ক্রীড়া আনন্দ উৎসব  অনুষ্ঠিত হয়েছে।
  
৭ নভেম্বর মঙ্গলবার চাঁদপুর স্টেডিয়াম মাঠে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রায় ৫০ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা এ খেলায় অংশ গ্রহণ করেন।বালকদের ১০০ মিটার দৌড় বালিকাদের ১০০ মিটার দৌড়, ঝুঁড়িতে বল নিক্ষেপ, বেলুন ফুটানো,দেশাত্মবোধক গান গাওয়া ছবি ও চিত্রাঙ্কন করার মধ্যে দিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় ।

প্রতিযোগিতা শেষে অংশ গ্রহণকারি সকল প্রতিযোগিতার মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়েছে।   পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে চাঁদপুর জেলা ক্রীড়া অফিসার মো তারিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন , চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান । তিনি বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের সহযোগিতায় সবাইকে এগিয়ে আসতে হবে । সরকার তাদের পাশে অাছে । চাঁদপুর জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর সর্বদা সহযোগিতা করে করছে । আজকের ক্রীড়া আনন্দ উৎসবের এই আয়োজন সত্যিই তাদেরকে একটু হলেও আনন্দ দিবে ।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন, সুইড বাংলাদেশের সসভাপতি চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফা বাবু, সুইড বাংলাদেশের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান প্রমুখ ।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান, চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতিমা রাণী ভৌমিকসহ শিক্ষকবৃন্দ ও অন্যান্য অতিথিবৃন্দ।  

উল্লেখ্য, যে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী  অংশগ্রহণ করেন।  মোট ৫০ জন প্রতিযোগি প্রতিযোগিতায়  অংশ গ্রহণ করেন।  প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ  খেলায় অংশ গ্রহণকারী সকলকে পুরষ্কার তুলে দেন।

স্টাফ রিপোর্টার, ৭ নভেম্বর ২০২৩