Home / চাঁদপুর / চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন
চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার

চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন

চাঁদপুরে আজ ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে।‘ মুজিববর্ষে শপথ করি;প্লাাস্টিক দূষণ রোধ করি’-এ প্রতিপাদ্য বিষয় নিয়ে আজ ১৫ মার্চ সকাল ১০ টায় চাঁদপুরে ভোক্তা অধিকার দিবস পালিত হয়। এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ও ভোক্তা অধিকার সংরক্ষণ দিবসে বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের সামনে মানববন্ধন ও আলোচনা সভা ,ভিডিও চিত্রপ্রদর্শন , দিনব্যাপি রোড শো, জারিগান পরিবেশন ও প্রমান্যচিত্র প্রদর্শন। বিশ্ব ভোক্তা অধিকার দিবস সকাল সাড়ে ১০ টায় সংক্ষিপ্ত ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন। মানববন্ধনের নেতৃত্ব দেন ও সভা পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ-আল-মাহমুদ জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সাহনাজ,পুলিশ সুপারের প্রতিনিধি ডিআইও মনির হোসেন,খাদ্য নিরাপত্তা কর্মকর্তা মনতাছির মাহমুদ,জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যানন্দ কুন্ডু,হোটের মালিক সমিতির সভাপতি আবদুল আজিজ দেওয়ান ও ক্যাব প্রতিনিধি বিপ্লব সরকার।

এ ছাড়াও নির্বাহম্যোজিস্ট্রেটগণ , ফায়ার সার্বিসের ১ টি দল ও জেলার বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

চাঁদপুরে বিশ্ব ভোক্তা অধিকার

সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক নুর হোসেন ভোক্তা অধিকার দিবসের বিভিন্ন দিক,আইনের বিধির ৩৭, ৩৮, ৪০, ৪১, ৪৪, ৪৫, ৪৬, ৫০,৫১, ৫২ ধারাগুলোর ব্যাখ্যা ও প্রয়োগ, দন্ড বা জরিমানা সহ নানাবিধ বিষয়ে ভিডিও চিত্র প্রদর্শন ও সার্বিক তথ্য উপস্থাপন করেন। এ পর্যন্ত ৪০৯টি অভিযান পরিচালনা করার তথ্য জানা গেছে।

আবদুল গনি , ১৫ মার্চ ২০২১