চাঁদপুর

চাঁদপুরে বিশ্ব পানি দিবসে সনাক ও টিআইবির নানা কর্মসূচি

‘টেকসই উন্নয়নের লক্ষ্যে পানি খাতে শুদ্ধাচার’-এই শ্লোগানকে সামনে রেখে সনাক চাঁদপুর ও টিআইবি’র আয়োজনে বিশ্ব পানি দিবস ২০১৬ উপলক্ষে রোববার (২০ মার্চ) গণি মডেল উচ্চ বিদ্যালয়ে কুইজ ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনাসভার আয়োজন করা হয়।

পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন সনাক সভাপতি কাজী শাহাদাত।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন। কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিদ্যালয়ের প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে গণি মডেল উচ্চ বিদ্যালেয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন বলেন, দৈনন্দিন জীবনে প্রায় প্রতিটি ক্ষেত্রে পানির প্রয়োজন। পানি আমাদের একটি নিত্য প্রয়োজনীয় সম্পদ। আর এই সম্পদকে অপচয়ের হাত থেকে রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। পানির অপচয় রোধ করার জন্য প্রতিটি নাগরিকের সচেতনতা প্রয়োজন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পানির দূষণ ও অপচয় রোধে তোমাদেরকে সচেতন হতে হবে। আমরা প্রত্যেকে যার যার অবস্থান থেকে পানি দুষণ রোধে আরও বেশী সচেতন হবো এটাই হবে আমাদের আগামী দিনের অঙ্গীকার। তিনি পানি খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং অপচয় রোধে জনসচেতনতামূলক কর্মসূচি আয়োজনের আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সনাক সভাপতি কাজী শাহাদাত বলেন, নদীমাতৃক বাংলাদেশের সকল নদীসহ পানিসম্পদ রক্ষায় চাই সকলের অংশগ্রহণ এবং স¦চ্ছতা ও জবাবদিহিতা। মানুষের জীবন ধারনের মূল উপাদান হচ্ছে পানি। আবার দেখা যাচ্ছে এই পানির জন্যই আমরা বহু রোগে আক্রান্ত হই। মানুষের জীবন জীবিকার জন্য বিশুদ্ধ পানি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পানিকে দূষণমুক্ত রাখা আমাদের একান্ত কর্তব্য।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সনাকের সাবেক আহ্বায়ক ও সদস্য আলহাজ্ব প্রফেসর মনোহর আলী, মোঃ আব্দুল মালেক ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ আমিনুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিআইবি’র রাজন চন্দ্র দে। আলোচনা শেষে প্রেিযাগিতায় বিজয়ী ১০ জনকে সনাক চাঁদপুরের পক্ষ থেকে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিআইবি’র এসিস্টেন্ট ম্যানেজার (্এফএন্ডএ) মাসুদ মিয়া।

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ, ইয়েস সদস্যবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট ০৯:০৬ পিএম, ২০ মার্চ ২০১৬, রোববার
ডিএইচ

Share