Home / জাতীয় / আয়কর মেলা থেকে ২ হাজার ১২৯ কোটি টাকা সংগ্রহ
আয়কর মেলা থেকে ২ হাজার ১২৯ কোটি টাকা সংগ্রহ

আয়কর মেলা থেকে ২ হাজার ১২৯ কোটি টাকা সংগ্রহ

এ বছর জাতীয় আয়কর মেলায় ৯ লাখ ২৮ হাজার ৯৭৩ জনের সেবা গ্রহণ ও ২ হাজার ১২৯ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ৮১১ টাকার আয়কর সংগ্রহ হয়েছে বলে জানিয়েছেন মেলার সমন্বয়ক এনবিআর-এর সদস্য (অতিরিক্ত সচিব) মো. আব্দুর রাজ্জাক।

বিগত কয়েকটি আয়কর মেলার চেয়ে এ বারের মেলায় রেকর্ড পরিমাণ কর সংগ্রহ হয়েছে বলে জানান তিনি। আগামী বছর আরও বাড়বে বলে আশাবাদ তার।

সোমবার (০৭ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর আগারগাওয়ের জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নিজস্ব ভবনে আয়কর মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এ তথ্যগুলো জানান।

তিনি জানান, ১ নভেম্বর ঢাকাসহ দেশের ১৩টি জেলা, ৩১টি উপজেলাসহ (৮টি ভ্রাম্যমাণ) মোট ৪৪টি স্পটে আয়কর মেলা শুরু হয়। শেষ দিনেও মেলা যথারীতি সকাল ১০টা থেকে শুরু হয়। বিকেল ৫টায় মেলা শেষ হওয়ার কথা থাকলেও এরপরও করদাতাদের উপস্থিতির কারণে রিটার্ন দাখিলসহ সব সেবা প্রদান করা হয়েছে।

এবার দেশের আটটি বিভাগে সাতদিন, সব জেলায় চারদিন, ৮৬টি উপজেলা শহরে দুইদিন করে মোট ১৫০টি স্পটে উৎসবমুখর পরিবেশে মেলা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে দেশের উন্নয়নের জন্য কর প্রদান করায় সব করদাতাকে অভিনন্দন জানানো হয়।

এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আব্দুল নাসের চৌধুরী, অর্থ মন্ত্রণালয়ের সচিব মাহবুব আলমসহ অন্যরা। (বাংলানিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৩:০০ পিএম, ৯ নভেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply