Home / চাঁদপুর / চাঁদপুর দু’দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের সফল সমাপনি
Shilpokhola

চাঁদপুর দু’দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের সফল সমাপনি

‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে দু’দিনব্যাপি সাংস্কৃতিক উৎসবের সফল সমাপ্তি হয়েছে।

২১ জুলাই শনিবার শিল্পকলা একাডেমী মঞ্চে সফল সমাপনি দিনে সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশ এবং এই আয়োজনে অংশ নেয়া শিল্পীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

প্রথম দিনের ন্যায় দ্বিতীয় এবং শেষ দিনেও ছিলো দেশীয় সংস্কৃতিক নানা আয়োজন। স্থানীয় প্রতিষ্ঠিত সাংস্কৃতিক সংগঠনগুলো পাশাপাশি জেলা সরকারি শিশু পরিবার, মুখবধির ও প্রতিবন্ধি স্কুলের শিক্ষার্থীরা মঞ্চে তাদের নানান পরিবেশনা দর্শকদের মুগ্ধ করেন।

তবে এবারের আয়োজনের ভিন্নতা এনে দিয়েছে সমাজের সুবিধা বঞ্চিত হিজড়া সম্প্রদায় ও বেঁদে সম্প্রদায়ের পরিবেশনা এবং পুঁথিপাঠের আসর। দুই দিনের এই আয়োজনে পুরো শিল্পকলা একাডেমীতে দর্শকদের উপস্থিতি ছিলো উল্লেখযোগ্য।

উৎসবের সমাপনী দিনে সংা¯ৃ‹তি অনষ্ঠান ও সংগীত পরিবেশ করেন জেলা তথ্য অফিস, চাঁদপুরের বেদে সú্রদায়, হাইমচর উপজেলার শিল্পী, জেলা শিল্পকলা একাডেমি, ফরিদগঞ্জ উপজেলার শিল্পীবৃন্দ, সরকারি বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পীবৃন্দ, নৃত্যাঙ্গন, রীতা পাল, ইতু চক্রবর্তী, মানিক রায়, হুমায়ুন কবির রেবন, চাঁদপুর শিশু একাডেমি, কৃষ্ণা সাহা, শংকর আচার্য্য, বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনুপম নাট্যগোষ্ঠী।

সমাপনি অনুষ্ঠানে উপস্থিত থেকে দুইদিনব্যাপী আয়োজনে অংশ নেয়া শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ মাহমুদ আল জামান।

উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, এনএসআই এর উপ-পরিচালক এবিএম ফারুক, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল ইসলাম,

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক সফি উদ্দিন মিতুল, জেলা স্কউটস কমিশনার অজয় কুমার ভৌমিক, সম্মলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, রূপালী চম্পকসহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, স্থানীয় সংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন স্বরলিপি নাট্যদলের সভাপতি সাংবাদিক এম আর ইসলাম বাবু।

প্রতিবেদক- আশিক বিন রহিম