চাঁদপুর

চাঁদপুরে বিএনপির ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে ৩ মামলা : অজ্ঞাত ২৫০

বিএনপির চেয়ারপার্স খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে চাঁদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় বিক্ষোভ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠন।

খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের রায়কে ঘিরে বিএনপির বিক্ষোভ মিছিলসহ নানা আন্দোলন প্রতিহত করতে চাঁদপুরের ৮উপজেলার থানা পুলিশ তাদের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

এ ঘটনায় চাঁদপুর ও হাইমচরে বিএনপি নেতা-কর্মীদের মধ্যে এখন গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে।

এদিকে চাঁদপুর সদরে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি মামলা করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। শহরের নতুনবাজার এলাকায় যমুনা হাসপাতাল নামের একটি বেসরকারি ক্লিনিক এবং খাবার হোটেলসহ কয়েকটি দোকান ভাংচুরের করে দুর্বৃত্তরা।

ওই সময় ঘটনাস্থল থেকে পুলিশ পরিত্যক্ত অবস্থায় ৪টি ককটেল উদ্ধার করে। ওই ঘটনা নতুনবাজারের ৯ বিএনপি নেতাকে মুল আসামী করে অজ্ঞাত প্রায় ১৫/২০ জনের নামে মামলা করা হয়।

এছাড়া একই দিন গুয়াখোলা এলাকায় একই ঘটনায় ১৭ জনকে মুল আসামী করে ৫০/৬০ জনের নামে অজ্ঞাত মামলা করা হয়।

অন্যদিকে বহরিয়া এলাকায় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় ১৯ জনকে মুল আসামী করে অন্তত দেড়শ; জনের নামে অজ্ঞাত মামলা করেছে চাঁদপুর মডেল থানার পুলিশ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্টের দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছরের এবং তারেক রহমানসহ আরো পাঁচ জনের ১০ বছরের করে কারাদণ্ড হলে চাঁদপুর সদরের বিভিন্ন স্থানে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ করে। এসময় পুলিশ বিএনপির বেশ কিছু নেতা-কর্মীকে আটক করে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Share