Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে বহরিয়ায় ব্রিজ নির্মাণে ধীর গতি, জনগণের ভোগান্তি
ব্রিজ

চাঁদপুরে বহরিয়ায় ব্রিজ নির্মাণে ধীর গতি, জনগণের ভোগান্তি

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী একটি এলাকার নাম বহরিয়া বাজার। এই বাজারের সিআইপি খালের ওপর নির্মাণাধীন ব্রীজটির কাজ কবে নাগাদ শেষ হবে জনমণে প্রশ্ন উঠেছে। আগের ব্রিজটি ভেঙ্গে কোটি টাকার বেশি অর্থ ব্যয়ে এখানে নতুন ব্রিজ করার উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। কিন্তু এটির নির্মাণ শুরু হলেও ধীর গতির কারণে কাজ এখনও বাকি। ফলে সাধারণ জনগণকে পোহাতে হচ্ছে ব্যাপক ভোগান্তি। কয়েক কিলোমিটার এলাকা ঘুরে নিজ নিজ গন্তব্যে যাচ্ছে ব্রিজ সংশ্লিষ্ট এলাকার গ্রামবাসী।

ব্রিজটির নির্মাণ কাজ গত দুই বছরেও সম্পন্ন না হওয়ায় তারা খুবই বিরক্ত এবং ক্ষুব্দ। ব্রিজের পাশ দিয়ে এমনকি ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো ব্যবহার করেই এপার-ওপার যাতায়াত করতে হচ্ছে স্কুল শিক্ষার্থীসহ স্থানীয়দের।ব্রিজের পাশেই বহরিয়া হাইস্কুল,ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র এবং শ্রীরামপুর গ্রামের শত শত পরিবারের বসবাস এখানে।

এ ছাড়া ব্রিজে নিম্নমানের কাজ করা হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। এলজিইডিই’র তত্ত্বাধানে এর নির্মাণ কাজ চলছে বলে জানা যায়।এলজিইডি’র একজন প্রকৌশলী জানিয়েছেন,ব্রিজের অনেক কাজ সম্পন্ন হয়ে গেছে।
এখন এ্যাপ্রোচের কাজ হবে। স্থানীয় জনৈক কাদির কাজ করছেন। জনদুর্ভোগ লাগবে দ্রুত সময়ে সেতুর নির্মাণ কাজ শেষ করে চলাচলের পথ সুগম করার জন্য চাঁদপুর জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলীর সু দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা।

স্টাফ করেসপন্ডেট, ২৩ নভেম্বর ২০২২