Home / চাঁদপুর / চাঁদপুরে বন্যার্তদের পাশে চেম্বার অব কমার্স
বন্যা

চাঁদপুরে বন্যার্তদের পাশে চেম্বার অব কমার্স

চাঁদপুরের বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সরবরাহ কার্যক্রমে শরিক হয়েছে চাঁদপুর জেলার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে শহরের পুরাণবাজার চেম্বার কার্যালয়ে বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তা বিতরণের জন্য প্রথম পর্যায় ৫০০ প্যাকেট ত্রাণ প্রস্তুত করা হয়েছে।

চাঁদপুর চেম্বার অব কমার্সের পক্ষ থেকে এই খাদ্য সহায়তা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁদপুর জেলা শাখা সভাপতি সুভাষ চন্দ্র রায়।

তিনি বলেন, দেশের বন্যাকবলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো ব্যবসায়ীদের নৈতিক দায়িত্ব। আমরা জেলা প্রশাসকের সাথে কথা বলেছি। আমাদের খাদ্য সহায়তা চাঁদপুরের বন্যা কবলিত শাহরাস্তি ও হাইমচর উপজেলায় বিতরণ করা হবে।

বৃহস্পতিবার বিকেলে হাইমচর উপজেলায় বন্যার্তদের জন্য খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ সময় সুভাষ চন্দ্র রায়ের সাথে উপস্থিত ছিলেন চেম্বার সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পরিচালক হাজী লিয়াকত হোসেন পাটোয়ারী, গোপাল চন্দ্র সাহা, হাজী নাজমুল আলম পাটোয়ারী, চেম্বারের সচিব আব্দুল মোতালেব শেখ টুটুল প্রমুখ।

বিকালে হাইমচর উপজেলার পানিবন্দী পরিবারের মাঝে চাঁদপুর চেম্বার এর খাদ্য সহায়তা বিতরণে চেম্বার পরিচালক ও সচিবের সাথে উপস্থিত ছিলেন, হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম শফিক।

এসময় বিএনপি নেতা শফিক দুর্যোগকালীন সময়ে হাইমচরের পানিবন্দী আড়াই’শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করায় চাঁদপুর চেম্বার নেতৃবৃন্দ ও জেলা বিএনপির সভাপতি ফরিদ আহমেদ মানিককে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ বলেন, ‘বিরামহীন বৃষ্টিতে চাঁদপুরে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। জেলার বেশ কয়েকটি উপজেলায় লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। পানি বৃদ্ধির সাথে সাথে মানুষের আর্তনাদও বাড়ছে। মানুষের এই দুর্ভোগময় সময়ে সরকার ও স্থানীয় প্রশাসনের পাশাপশি চাঁদপুর চেম্বার সাধ্যমত বানভাসিদের পাশে থাকার চেষ্টা করছে।’

তিনি জানান, খাদ্য সহায়তা প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, ডাল, তেল, লবণ, আলু, পিয়াজ, চিড়া, চিনি ও খাবার স্যালাইনসহ দশ প্রকারের খাদ্য সামগ্রী।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৯ আগস্ট ২০২৪