Home / চাঁদপুর / চাঁদপুরে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন
চাঁদপুরে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

চাঁদপুরে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন

চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট (২০২৩) -এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর বুধবার সকালে শহরের বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা পর্যায়ে চাঁদপুর সদর উপজেলার এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাঠে উপস্থিত থেকে দুটি টুর্নামেন্টের ফাইনাল খেলা উপভোগ এবং পুরস্কার বিতরণ করেন চাঁদপুর-৩ আসনের সাংসদ শিক্ষামন্ত্রী  ডা. দীপুমনি।

তিনি বলেন, শিশু কিশোরদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় সুযোগ সৃষ্টি করে দিতে হবে। এতে করে তাদের মধ্যে শিক্ষাজ্ঞান অর্জনের পাশাপাশি প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি হয়।

শিক্ষামন্ত্রী বলেন, আজকে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনাল খেলা দেখে আমি মুগ্ধ হয়েছি। আমাদের কিশোররা একটু পরিচর্যা পেলে আরো ভালো খেলোয়াড় হয়ে উঠতে পারবে। তাদের মধ্যে থেকেই একজন ভবিষ্যতের মেসি বেরিয়ে আসতে পারে। তারা ফাইনাল খেলা যে ক্রীড়া নৈপুরতা দেখিয়েছে, তা সত্যিই প্রশংসা দাবি রাখে। আমি এই শিশুদের সফল্য কামনা করছি।

উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস আয়োজিত টুর্নামেন্টের বঙ্গমাতায় দক্ষিণ দাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়  ও বঙ্গবন্ধুতে কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ট্রাইবেকার জয় লাভ করে চ্যাম্পিয়ন হয়েছে।

প্রথম পর্বে বঙ্গমাতা মেয়েদের ফুটবল ফাইনালে দক্ষিণ দাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে পূর্ব শাখুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে পরাজিত করে।

পরের খেলায় বঙ্গবন্ধু বালক ফুটবলে বালিয়ার কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কল্যাণপুর ইউনিয়নের খেরুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৫-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এ দুটি ফাইনাল ম্যাচের নির্ধারিত সময় গোলশূন্যভাবে শেষ হয়। জয় পরাজয় নিষ্পত্তিতে অনুষ্ঠিত হয় ট্রাইবেকার।
পরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বালক বালিকা  ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি খেলোয়াড়দের মাঝে তুলে দেন শিক্ষামন্ত্রী। 

টুর্নামেন্টে (বঙ্গমাতা ও বঙ্গবন্ধু) ২নং বালক সপ্রাবি’র দীপান্বিতা, ৩নং বালক সপ্রাবি’র সয়মন এবং কুমুরুয়া সূর্য রায় নন্দী সপ্রাবি’র সোহাগ গাজী ও পূর্ব সাখুয়া সপ্রাবি’র ফারহানা সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়ের পুরস্কার লাভ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার চাঁদপুর সদর সার্কেল ইয়াসির আরাফাত, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে
এসময় উপস্থিত ছিলেন, বাবুরহাট স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মোশারফ হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  ফাতেমা মেহের ইয়াসমিন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী আবেদা সুলতানা, সদর উপজেলা শিক্ষা অফিসার ওর টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব সাইদা আলমসহ টুর্নামেন্ট সংশ্লিষ্ট অন্যরা।

এবারের প্রতিযোগিতায় সদর উপজেলার ১৪ ইউনিয়নের চ্যাম্পিয়ন দল ও পৌর এলাকার চ্যাম্পিয়ন রানারআপ ২টি মোট ১৬টি করে দল অংশ নেয়।  উপজেলা পর্যায় যারা চ্যাম্পিয়ন হয়েছে তারা খেলবে জেলা পর্যায়ের প্রতিযোগিতায়। টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে এর তথ্য নিশ্চিত করা হয়েছে। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৩ সেপ্টেম্বর ২০২৩