চাঁদপুর

চাঁদপুরে ফাটল দেওয়া সেই বাসাটি সোয়া ১ কোটি টাকায় রফাদফা

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদরাসা রোডে ভেকু দিয়ে মাটি খনন করায় বীর মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের মালিকানাধীন নাহার ভবনটি অবশেষে সোয়া ১ কোটি টাকায় রফাদফা হলো।

২২ মার্চ সোমবার রাতে চাঁদপুর পৌরসভায় মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলের হস্তক্ষেপে দীর্ঘদিনের সমস্যাটি সমাধান হয়।

জানা যায়, মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের মালিকানাধিন ২ শতক জমির উপর ৪ তলা বিশিষ্ট নাহার ভবনটি নূর মোহাম্মদ দর্জি ১ কোটি ৫ লক্ষ টাকা দাম হাকান। আর বাড়িটির মালিক মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের ছেলে জসিম উদ্দিন ১ কোটি ৫০ লাখ টাকা বলেন। এই নিয়ে কয়েকদিন দু’পক্ষের মধ্যে দরকষাকষি চলছিল।

২১ মার্চ রোববার রাত ৯টার দিকে নূর মোহাম্মদ দর্জির ১০ শতাংশ জায়গার উপর ভেকু দিয়ে ১০ ফিট মাটি খনন করার কাজ চলছিল।

হঠাৎ পাশের ৪তলা বিশিষ্ট নাহার ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়। এতে করে দরকষাকষি ১কোটি ৫ লক্ষ টাকায় থেমে যায়।

আরও পড়ুন..  চাঁদপুরে ৪ তলা ভবন কাত হয়ে বিভিন্নস্থানে ফাটল, আতংকে বাসা ছাড়ছে মানুষ

২২ মার্চ সোমবার রাতে পৌর মেয়রের কার্যালয়ে উভয়পক্ষের উপস্থিতিতে ১ কোটি ২৫ লাখ টাকা নির্ধারণ করা হয় এবং আগামী সোমবারের মধ্যে জমিটি রেজিষ্ট্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন ভবনের নকশা পুনরায় করার জন্য পৌরসভার পক্ষ থেকে বলা হয়।

উল্লেখ্য,চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোডে ভেকু দিয়ে মাটি খনন করায় মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের মালিকানাধিন নাহার ভবনের (হোল্ডিং-০০৬৭) ফাটল দেখা দেয়ায় আতংকের সৃষ্টি হয়। এই খবর শুনে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। সোমবার দুপুর ১২টায় সড়ক থেকে ভবন দেবে যাচ্ছে বলে চিৎকার করলে ভবনে থাকা লোকজন দ্রুত বেরিয়ে আসেন এবং মালামাল অন্যত্র সরিয়ে নেন।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,২৩ মার্চ ২০২১

Share