চাঁদপুরে প্রান্তিক সংগঠনের বৃক্ষরোপন ও চারা বিতরণ

বাবুরহাটের সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন প্রান্তিকর উদ্যোগে বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ২৮ জুলাই বৃহস্পতিবার দুপুর ১ টায় মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপন ও চারা বিতরণ কর্মসূচির প্রথম ধাপ সম্পন্ন হয়।

দ্বিতীয়ে ধাপের কর্মসূচি এম এম নুরুল হক উচ্চ বিদ্যালয়ে আগামী ৪ আগস্ট অনুষ্ঠিত হবে। মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের ২০০ শিক্ষার্থীদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

প্রান্তুিক সংগঠনের সভাপতি কাজী আশ্রাফুজ্জামান রাসেলের সভাপতিত্বে ও সহ সভাপতি কামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছাখাওয়াত উল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক জালাল উদ্দিন আহমেদ, প্রান্তিকের সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান খান, প্রান্তিকের সহ সভাপতি ও অগ্নিবীণা পাঠাগারের সভাপতি সামিউল প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ ছাখাওয়াত উল্লাহ বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে রক্ষা পেতে হলে আমাদের সবাইকে পরিবেশের প্রতি সচেতন হতে হবে। তিনি শিক্ষার্থীদের বাড়ির আঙ্গিনায় গাছ লাগানো এবং পরিচর্যার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্য যারা উপস্থিত ছিলেন, প্রান্তিকের কোষাধ্যক্ষ সাদ্দাম ঢালী, অগ্নিবীণা পাঠাগারের সহ সভাপতি আকরাম হোসেন, প্রান্তিকের সদস্য শাহরিয়ার রাতুলসহ প্রান্তিকের সদস্যবৃন্দ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৮ জুলাই ২০২২

Share