Home / চাঁদপুর / চাঁদপুরে প্রশাসনের ৩৩ মামলায় জরিমানা আদায় ৩০ হাজার টাকা
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

চাঁদপুরে প্রশাসনের ৩৩ মামলায় জরিমানা আদায় ৩০ হাজার টাকা

চাঁদপুরে লকডাউনের শুরু থেকে গত কয়েকদিন ধরে শহরের বিভিন্ন স্থানে ও জেলার বিভিন্ন উপজেলায় যানবাহনের ওপর,বাজার মনিটরিং করে,স্বাস্থ্য বিধি অমান্য করায় ৩৩টি মামলা পরিচালনা করে।

২৮ এপ্রিল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা অব্যাহত রাখা হয়েছে বলে জেলা জিএম শাখা ২৯ এপ্রিল সকালে যোগাযোগ করলে এ তথ্য জানান।

লকডাউন অমান্য করে সড়কে গাড়ি চলাচল করায় ১০টি মামলায় ১৪ হাজার টাকা ,স্বাস্থ্য বিধি অমান্য করায় ১৭ টি মামলায় ২ হাজার ৫ শ টাকা এবং বাজার মনিটরিং ও ভোক্তা অধিকার সংরক্ষণ ৬ মামলায় ১২ হাজার ও বাল্যবিবাহ প্রতিরোধে ২ হাজার টাকা জরিমানা আদায় করে।

জানা যায়, লকডাউনের প্রথম থেকে চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনায় লকডাউনে সরকারি নির্দেশনা না মেনে সড়কে গাড়িতে যাত্রী বহন করায় চাঁদপুর শহরের জেলাশহরের রোডের প্রবেশ ও বঙ্গবন্ধু সড়কের পূর্বমাথাসহ বিভিন্ন স্থানে চেকপোস্ট ও মোবাইল টিম বসিয়ে বিভিন্ন অভিযান চালানো হয় ।

চাঁদপুর জেলা প্রশাসন থেকে সড়ক পরিবহন ২০১৮,ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯,অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৬৫ , ড্র্যাগ আইন ১৯৪০,অভ্যন্তরীণ নৌ-চলাচল অধ্যাদেশ ১৯৭৬, মাদকদ্রব্য নিযন্ত্রণ আইন ২০১৮,নিরাপদ খাদ্য আইন ২০১৮,বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪, পশূ জাবাই ও মাংসের মান-নিয়ন্ত্রণ ২০১১,ওজন পরিমাপক মানদন্ড আইন ২০১৮ ও কৃষি বিপনন আইন ২০১৮ এর ধারার আলোকে চাঁদপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে বা করতে পারেন বলে চাঁদপুর জেলা প্রশাসনের জেএম শাখা জানিয়েছেন।

জেলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এবং উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারগণ স্ব-স্ব থানার পুলিশের সহায়তায় উপজেলা সদরে এসব অভিযান পরিচালিত হচ্ছে ।

আবদুল গনি , ২৯ এপ্রিল ২০২১