চাঁদপুর

দেশের প্রথম চাঁদপুরে প্রবীণ ও নবীনদের নিয়ে বাস্কেটবল রিইউনিয়ন

বাংলাদেশের মধ্যে এ প্রথম চাঁদপুরে আয়োজন করা হয় প্রবীণ ও নবীন খেলোয়ারদের নিয়ে বাস্কেটবল রিইউনিয়ন ২০১৭।

শুক্রবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর বাস্কেটবল একাডেমির আয়োজনে চাঁদপুর সরকারি কলেজের বাস্টেকবল মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাঁদপুর আউটার স্টেডিয়ামের বাস্কেটবল মাঠে গিয়ে শেষ হয়।

সেখানে ১৯৬৬ সাল থেকে শুরু করে ২০১৭ সাল পর্যন্ত ৫৩ বছর ধরে অংশগ্রহণকারী নবীন ও প্রবীণ বাস্কেটকবল খেলোয়ারদের এক মিলনমেলায় পরিনত হয়।

শুরুতে কেক কেটে খেলোয়ারদের ৫৪ বছরে পদার্পন উদযাপন করা হয়।

এ সময় চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

এ সময় নবীণ খেলোয়ারদের ক্রীড়া সংস্থার পক্ষ থেকে দু’টি বাস্কেটবল উপহার দেওয়া হয়।

পরে দিনব্যাপি আনন্দ আড্ডা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতি বাস্কেটবল প্রতিযোগিতা ও র‌্যাফেলড্র অনুষ্ঠিত হয়।

এ পুনমিলনীতে অংশ নেয়া আমেরিকা প্রবাসী প্রবীণ খেলোয়ার মজিবুর রহমান বলেন, সুদূর আমেরিকা থেকে এর আমন্ত্রণ পেয়ে ছুটে এসেছি। সবার সাথে এক হয়ে অন্যরকম আনন্দ আড্ডায় সারাদিন খুব ভাল কেটেছে।

কানাডা থেকে আসা মহসিন আহমেদ বলেন, এটি আমাদের জন্যে অন্যরকম এক আনন্দদায়ক আয়োজন ছিল। যা আর কখনো হয়নি।

চাঁদপুর সরকারি মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী উম্মে হাবিবা মাগফি জানায়, দু’বছর ধরে আমরা ১৪জন স্কুলের মেয়ে চাঁদপুরে বাস্কেটবল খেলোয়ার হিসেবে অংশ নিয়ে আসছি। তারই অংশ হিসেবে এই অনুষ্ঠানে আসতে পেরে দারুন আনন্দ লাগছে।

পুনমিলনীর আয়োজক ও চাঁদপুর বাস্কেটবল একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ বলেন, নতুনদের বাস্কেটবল খেলায় আগ্রহী করে তোলাসহ বাস্কেটবল খেলোয়ার তৈরী করতে বাংলাদেশের মধ্যে এ প্রথম চাঁদপুরে এই ধরনের ব্যতিক্রম আয়োজন করা হয়। কারণ চাঁদপুরে বাস্কেটবলে এতিহ্য রয়েছে।

তিনি আরো বলেন, ১৯৬৬ সাল থেকে এ পর্যন্ত প্রায় ৩শ’ নবীন ও প্রবীণ খেলোয়ার এই পুনমির্লনীতে অংশ নেন। এ পুনর্মিলনী অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান ছাড়াও অ্যামেরিকা, কানাডাসহ বিভিন্ন দেশে অবস্থানরত বিভিন্ন পেশার প্রবীণ ও নবীণ খেলোয়ার এক সাথে মিলিত হন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১ : ৫৫ পিএম, ২৭ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Share