Home / চাঁদপুর / চাঁদপুরে প্রতি শুক্রবার ৩০০ অসহায়দের খাবারের আয়োজন করলো আয়াত ফাউন্ডেশন 
শুক্রবার

চাঁদপুরে প্রতি শুক্রবার ৩০০ অসহায়দের খাবারের আয়োজন করলো আয়াত ফাউন্ডেশন 

এ যেনো গরীব, অসহায়, দুঃস্থ ও প্রতিবন্ধীদের জন্য এক বেলা ভালো খাবারের আর্শিবাদ হয়ে এসেছে আয়াত ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। 

১৫ সেপ্টেম্বর শুক্রবার জুমার নামাজের পর এমনই এক ব্যতিক্রমী আয়োজন চোখ পড়লো চাঁদপুর শহরের স্বর্ণখোলা রোডে। নামাজ শেষ হতেই স্বর্ণখোলা জামে মসজিদ সংলগ্ন ভাই-বোন ভিলার গেট দিয়ে একে একে গরীব, অসহায় দুঃস্থ, প্রতিবন্ধীরা দুপুরের খাবারের খেতে সারিবদ্ধ ভাবে বসে পড়লেন প্লাস্টিরের সাজানো চেয়ারে। একে একে সকলের মাঝে ভাত এবং গরুর মাংস ভরা সাদা টিনের প্লেট বিতরণ করা হলো সকলের মাঝে। 

কথা বলে জানাযায়, আয়াত ফাউন্ডেশন নামের একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেই ৩,শ  গরীব, অসহায়, দুঃখীদের জন্য এমন খাবারের আয়োজন করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর শুক্রবার বাদ জুমা স্বর্ণখোলা রোড ভাই-বোন ভিলাতে গরীবদের মাঝে দুপুরের খাবার বিতরণ করে  প্রথম দিনের উদ্বোধন করা হয়।

আয়াতের নানা হযরত আলী মাল জানান, তার মেয়ের ঘরের নাতি আয়াত  উল্ল্যাহর নামে এই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। তারা স্বপরিবারে দুবাইতে থাকেন। মুলত তার নাতির নামেই আয়াত ফাউন্ডেশনটি প্রতিষ্ঠা করা হয়।চাঁদপুরে সংগঠনটি পরিচালনার দায়িত্বে রয়েছেন, মোঃ মহিউদ্দিন পাঠান ও হযরত আলী মাল। 

তারা বলেন, সমাজে যাদের সামর্থ্য আছে, তারা হয়তো প্রতিদিন কিংবা কয়েকদিন পরপরই ভালো খাবার খেতে পারে। যাদের সামর্থ্য নেই, গরীব, অসহায় তারাতো ঠিক মতো এক বেলা ভালো খাবার খেতে পারেনা। তাই সেসব গরীব দুঃখীদের জন্যই এখন থেকে প্রতি শুক্রবার দুপুরের খাবারের উদ্যোগ নেয়া হয়েছে। আজকে ৩০০ লোকের খাবারের আয়োজন হয়েছে।  আমরা প্রতি মাসে ৪ বার কখনো, গরুর মাংস, মাছ এবং মুরগী দিয়ে খাবারের আয়োজন করবো। তারা বলেন, আমাদের নাতি দুবাইতে থাকে। তার নামে প্রতিষ্ঠিত আয়াত ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি শুক্রবার এমন আয়োজন করা হবে। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১৫ সেপ্টেম্বর ২০২৩