চাঁদপুর

বদলে গেছে চাঁদপুর সরকারি হাসপাতালের সামনের চিত্র

চাঁদপুর ট্রাফিক কর্মকর্তার বিচক্ষণতায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সামনের চিত্র পাল্টে গেছে। কমে গেছে যত্রতত্র গাড়ি পার্কি। ভিড়।

গত কয়েক বছর ধরে দেখা গেছে যে এই হাসপাতালটির গেটের সামনের সড়কে বিভিন্ন প্রাইভেট অ্যাম্বুলেন্স, রিক্সা, অটোরিক্সা ও সিএনজি স্কুটারসহ বিভিন্ন যানবাহন পাকিং করে সেখানে ভিড় জমিয়ে রাখতো। আর এসব গাড়ি গুলো সড়কে অবৈধ ভাবে দাঁড় করিয়ে রাখার কারনে হাসপাতালে আগত রোগীরা ঠিকমতো চলাচল করতে পারতো না।

এছাড়াও ওই সড়ক দিয়ে যাতায়াতকারী বিভিন্ন যানবাহন, স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছত্রীসহ পথচারীরাও চলাচল করতে গিয়ে অনেক ভোগান্তিতে পড়তে হয়। সড়ক জুড়ে এসব গাড়ি পাকিং করার কারনে দেখা গেছে প্রায়ই হাসপাতালের সামনে দীর্ঘ যানজট লেগে থাকতে।

এ নিয়ে হাসপাতাল কৃর্তপক্ষও অ্যাম্বুলেন্স ব্যবসায়ী এবং বিভিন্ন চালকদের হাসপাতালের সামনে গাড়ি পাকিং না করার জন্য অনেকবার নির্দেশনা দিলেও তাতে কোন কাজ হয়নি।

সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর হাসপাতালের সামনে এমন যানজট এবং অবৈধ ভাবে সড়কে গাড়ি পাকিং করতে দেখে, চাঁদপুর ট্রাপিক বিভাগের টি এস আই সোলেইমান ফরাজী ( টাউন সাব ইন্সপেক্টর) তার নিজ উদ্দ্যোগে তখন হাসপাতালের সামনে থাকা সকল যানবাহন দুরে সরিয়ে দেন। তখন মুর্হর্তের মধ্যেই বদলে যায় হাসপাতালের গেটের সামনের চিত্র।

তারপর থেকে ওই ট্রাপিক পুলিশ ধারাবাহিক ভাবে সেখানে ডিউটি শুরু করেন। যখনই তিনি ওই সড়ক দিয়ে যাওয়ার পথে হাসপাতালের সামনে গাড়ি পাকিং করতে দেখেন তখনই তিনি সেসব যানবহন গুলো সরিয়ে নেয়ার জন্য ব্যবস্থা গ্রহণ করেন।

সর্বশেষ খবরে জানা যায়, চাঁদপুর ট্রাফিক বিভাগ থেকে অ্যাম্বুলেন্স মালিকদেরকে হাসপাতালের সমানে গাড়ি না রাখার জন্যে নির্দেশনা দিয়ে চিঠি প্রেরণ করা হয়েছে। বর্তমানে সেখানে তেমন কোন যানবাহন দাঁড় করিয়ে রাখতে দেখা যায়নি।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
০২ অক্টোবর, ২০১৮

Share