Home / চাঁদপুর / চাঁদপুরে পুলিশি বাঁধায় বিএনপির সমাবেশে পণ্ড : ধাওয়া-পাল্টা ধাওয়া
চাঁদপুরে পুলিশি বাঁধায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পণ্ড

চাঁদপুরে পুলিশি বাঁধায় বিএনপির সমাবেশে পণ্ড : ধাওয়া-পাল্টা ধাওয়া

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ সমাবেশ পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে।

শনিবার (১৪ অক্টোবর) বিকেলে বিএনপি সমর্থক নেতা-কর্মীদের সাথে পুলিশের কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বিক্ষুব্দ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে মারে এবং একটি ট্রাকের গ্লাস ভেঙ্গে ফেলে। এসময় পুলিশ চাঁদপুর পৌর ছাত্রদলের আহবায়ক মো. ইসমাইল ও ছাত্রদল নেতা ইকবাল হোসেনকে আটক করে হ্যান্ডকাপ পড়িয়ে থানায় নিয়ে যাবার জন্য গাড়িতে উঠানোর প্রস্তুতির সময় অর্ধশত পুলিশের সামনে থেকে ওই দু’ছাত্রদল নেতা হ্যান্ডকাপসহ দৌঁড়ে পালিয়ে যায়।

চাঁদপুরে পুলিশি বাঁধায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পণ্ড

এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওলিউল্লা ওলির বক্তব্য নিতে গেলে তিনি সাংবাদিকদের এসব খবর পরিবেশন না করার নির্দেশ দেন।

সারাদেশব্যাপি বিএনপি’র বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেল চারটায় চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে কর্মসূচি আহ্বান করে দলটি।

বিকেল ৪ টার পর থেকে মিছিল নিয়ে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে নিলে পুলিশ পথে পথে তাদের বাধা দেয়। বিকেল পৌনে ৫টার দিকে বিএনপির নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হলে পুলিশ তাদের বাধা দেয়।

পুলিশের বাধার মুখে দলের সিনিয়র নেতারা দলীয় কার্যালয়ের ভেতরে যেয়ে সভা শুরু করে। বিকেল আনুমানিক সোয়া ৫ টার দিকে চাঁদপুর সদর মডেল থানার ওসি ওয়ালিউল্লা ওলি বিএনপি কার্যালয়ের সামনে এসে রাস্তার ওপর ভিড় দেখে নেতা-কর্মীদের ধাওয়া করে।

ধাওয়া খেয়ে বিএনপি কর্মীদের একাংশ শহরের মুখার্জি ঘাটের দিকে সরে যেয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে। প্রায় ৫ মিনিট এই অবস্থা চলার পর পুলিশ দলীয় কার্যালয়ে অবস্থানরত নেতা-কর্মীদের বের হয়ে যাবার নির্দেশ দেয়।

নেতা-কর্মীরা দলীয় কার্যালয় থেকে বেরিয়ে যাবার পর পুলিশ মুখার্জ্যি ঘাট এলাকার দিক থেকে আসা ছাত্রদলের দুই নেতাকে আটক করে এবং উপ-পরিদর্শক (এস আই) রাশেদুজ্জামানের কাছ থেকে হ্যান্ডকাপ নিয়ে তাদের হাতে পড়ায়।

এসময় দূরে অবস্থানরত নেতা-কর্মীদের একাংশ আবারো পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে শুরু করে। পুলিশ এর জবাবে দু’দিক থেকে তাদের ধাওয়া করে।

এরই অবকাশে আটককৃত ওই দুই ছাত্রদল নেতা হ্যান্ডক্যাপসহ পালিয়ে যায়। শেষ খবর পাওয়ার পর্যন্ত পুলিশ পালিয়ে যাওয়া দু’ছাত্রদল নেতাকে আটক করতে সক্ষম হয়েছে বলে জানা যায়।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১০ : ৪৫ পিএম, ১৪ অক্টোবর, ২০১৭ শনিবার
এইউ

Leave a Reply