Home / চাঁদপুর / চাঁদপুরে পিকআপ ভ্যান ভর্তি ৩৭ মণ জাটকাসহ আটক ২
জাটকাসহ

চাঁদপুরে পিকআপ ভ্যান ভর্তি ৩৭ মণ জাটকাসহ আটক ২

চাঁদপুরে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) একটি পিকআপ ভ্যান ভর্তি জাটকাসহ ২ জনকে আটক করেছে কোস্টগার্ড।

৩ এপ্রিল শনিবার সকালে শহরের পুরান বাজার-নতুন বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল পরিমান জাটকা জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

আটককৃতরা হলেনঃ চাঁদপুর সদর থানার ব্রাহ্মণগাঁও গ্রামের মোঃ সেলিম মোল্লার ছেলে মোঃ ইয়াছিন মোল্লা (১৬) এবং নওগাঁ জেলার মহাদেবপুর থানার খৌরদ্র নারায়াণপুর গ্রামের মৃতঃ মোঃ হোসেন আলী মন্ডলের ছেলে মোঃ রফিকুল ইলসলাম (৩৫)।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম আসাদুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে চাঁদপুর সদর উপজেলার বহরিয়া লক্ষীপুর থেকে ঢাকা যাত্রাবাড়ী গামী ০১টি পিকআপে তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকাসহ ০২ জনকে আটক করা হয়।

জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তা এর উপস্থিতে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে আটককৃত প্রত্যেক ব্যক্তিকে ০১ বছর করে কারাদণ্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ (ন-১৩-২৪৪৭) স্টেশান কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ প্রদান করা হয়।

লেঃ এম আসাদুজ্জামান জানায়, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,৩ এপ্রিল ২০২১