Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে নিষিদ্ধ ট্রাক্টরের চাপায় স্কুলছাত্রের মৃত্যু
ফরিদগঞ্জে নিষিদ্ধ ট্রাক্টরের চাপায় স্কুলছাত্রের মৃত্যু

ফরিদগঞ্জে নিষিদ্ধ ট্রাক্টরের চাপায় স্কুলছাত্রের মৃত্যু

চাঁদপুরের ফরিদগঞ্জে সড়কে নিষিদ্ধ ট্রাক্টরের চাপায় সাইফুর রহমান আফিফ(১২) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) সকালে বালিথুবা পশ্চিম ইউনিয়নের খাড়খাদিয়া গ্রামে ঢালি বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

নিহত আফিফ উপজেলার খাড়খাদিয়া গ্রামের মোবারক হোসেন মন্টু ঢালীর কনিষ্ঠ পুত্র আফিফ চান্দ্রা ইমাম আলী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকালে বিশেষ কোচিং ক্লাস শেষে সাইকেল যোগে বাড়ি ফিরছিলো আফিফ। হঠাৎ করে ঘাতক ট্রাক্টর বেপরোয়া গতিতে এসে আফিফকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মৃত্যুবরণ করে। ঘটনার পর স্থানীয় জনগণ ঘটনাস্থলে জড়ো হতে থাকলে ঘাতক ট্রাক্টরের চালক পালিয়ে যায়।

এবিষয়ে ফরিদগঞ্জ থানার পুলিশ উপ-পরিদর্শক) (এসআই) জাকারিয়া চাঁদপুর টাইমসকে জানান, ‘আমরা নিহত স্কুল ছাত্র আফিফের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যাচ্ছি। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হবে। এছাড়া ঘাতক ট্রাক্টরটিকে আটক করা হয়েছে। অপরএক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এনিয়ে নিহতের স্বজনরা থানায় নিয়মিত মামলা দায়ের করার জন্য থানায় আসতেছেন।’

প্রসঙ্গত, জনদাবির প্রেক্ষিতে সড়কে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ করেন চাঁদপুরের প্রাক্তন পুলিশ সুপার শামছুন্নাহার। ফসলি জমিতে হালচাষের জন্য আনা পাওয়ার ট্রিলারের পিছনে অবৈধ ট্রলি লাগিয়ে তৈরি করা হয় ট্রাক্টর। সাবেক পুলিশ সুপারের আন্তরিকতার কারণে চাঁদপুর জেলার বিভিন্ন সড়কে অবৈধ ট্রাক্টর চলাচল কিছুটা নিয়ন্ত্রনে আসে। কিন্তু, পুলিশ সুপার শামসুন্নাহারের বদলির পর বর্তমানে আবারো সড়কে দেদারসে ট্রাক্টর চলাচল করছে।

প্রায়ই অবৈধ ট্রাক্টরের চাকায়পৃষ্ট হয়ে মারা যাচ্ছে পথচারীরা।

প্রতিবেদক: আতাউর রহমান সোহাগ
২৩ অক্টোবর,২০১৮